অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি বঙ্গবন্ধু : স্পিকার     চতুর্থ ম্যাচে গোলের দেখা পেল নারী হকি দল     বাংলাদেশের দাপটে অসহায় শ্রীলঙ্কা     ইনডেমনিটি আইন করে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের আইনি সুরক্ষা দিয়েছিলেন     বাংলাদেশের মানুষ জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না : স্বরাষ্ট্রমন্ত্রী     মুন্সীগঞ্জের লোকালয়ে বাঘ     তামিমের জায়গায় জহুরুল না সাইফ     সব জেলার রাজাকারদের তালিকা করার নির্দেশ    

ছুটি শেষ, খুলেছে অফিস

  আগস্ট ১৪, ২০১৯     ৩০     ১০:৫৩ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ঈদের ছুটি শেষে আজ বুধবার খুলেছে সরকারি অফিস। তবে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অনেক কম। অনেকে সকালে হাজিরা দিয়েই চলে গেছে। প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পরস্পরকে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে।

এবার গত শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটিসহ ঈদে মোট পাঁচদিন ছুটি কাটিয়েছে সরকারি চাকুরেরা। তবে আজ বুধবার খোলা থাকার পর আগামীকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস এবং পরের  দুই দিন সাপ্তাহিক ছুটি থাকায় সরকারি চাকরিজীবীরা ছুটি পাচ্ছেন আরো তিন দিন। এ কারণে অনেকেই আজ বুধবার ছুটি নিয়েছে বলে জানা গেছে। ফলে আগামী রোববার থেকে পুরোদমে অফিস স্বাভাবিক  হবে বলে ধারণা করা হচ্ছে।

বাণিজ্যিক ব্যাংকগুলোও আজ খুলেছে। তবে গ্রাহকসংখ্যা বেশ কম। ব্যাংক কর্মকর্তারাও অনেকে ছুটি শেষ করে ফেরেননি। বেসরকারি অফিসগুলো আংশিক খুলেছে।

এখনো রাজধানীজুড়ে বিরাজ করছে ঈদের আমেজ। রাস্তাঘাট ফাঁকা। তবে গতকাল সকাল থেকেই সিনেমা হল, সিনেপ্লেক্স, শাহবাগ, উত্তরা, পূর্বাচল, চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, হাতিরঝিলসহ বিভিন্ন এলাকায় ছিল বিনোদনপ্রেমী মানুষের ভিড়। ঢাকা থেকে বাড়িমুখো মানুষের ফিরতি যাত্রা শুরু হয়েছে। তবে তার চাপ এখনো কম। গণপরিবহনও কম চলছে স্বাভাবিক সময়ের তুলনায়।

গত শুক্রবার ঈদের ছুটি শুরু হয়ে গতকাল মঙ্গলবার পর্যন্ত ছিল। আজ সরকারি এবং অনেক বেসরকারি অফিস খুললেও বাড়তি একদিনের ছুটি নিয়ে যাঁরা বাড়িতে গেছেন তাঁরা এখনো ফেরেননি।

উত্তরণবার্তা/এআর





 



ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২৬৯৭

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৯৪৬

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৭২০

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৮

পুরনো খবর