বাংলাদেশ-ভারতের মধ্যে পণ্যবাহী ট্রেন চলাচলে রেকর্ড     যুবলীগের খাদ্য ও বস্ত্র বিতরণ     স্মার্ট হাসপাতালে চালকবিহীন গাড়ি     ক্রিকেটারদের দ্রুত মাঠে ফেরাতে চায় বিসিবি     সীমান্তে চীন-ভারত উত্তেজনা, ৩৩টি যুদ্ধবিমান কিনছে ভারত     ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : আতিকুল ইসলাম     ডিএসসিসিকে ২০ হাজার মাস্ক প্রদান     ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত    

চোখের স্মার্টলেন্স ভিডিও করবে, ছবিও তুলবে

  আগস্ট ১৪, ২০১৯     ১০৯     ১০:৩৩ পূর্বাহ্ন     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : দৃষ্টি সমস্যা বা শখের বসে কন্টাক্ট লেন্স ব্যবহার করেন অনেকেই। ভবিষ্যতে এই লেন্স কাজে লাগিয়ে আশপাশের ছবি তোলার পাশাপাশি ভিডিওও করা যাবে।

এ জন্য স্মার্টলেন্সের মধ্যেই বসানো হবে ক্যামেরা ও ছোট একটি অ্যান্টেনা। সাধারণ লেন্সের আদলে চোখে পরা যাবে বিশেষ ধরনের স্মার্টলেন্সটি। ছবি বা ভিডিও তোলার জন্য কোনো সুইচ বা অ্যাপও ব্যবহার করতে হবে না। চোখের মণি বিশেষ ভঙ্গিতে নাড়ালেই ছবি তোলা বা ভিডিও করা যাবে। এরই মধ্যে স্মার্টলেন্সটি তৈরির জন্য যুক্তরাষ্ট্রের মেধাস্বত্ব কার্যালয় থেকে অনুমোদন পেয়েছে স্যামসাং। অগমেন্টেড রিয়ালিটি (এআর) প্রযুক্তিনির্ভর সেবা দিতে স্মার্টলেন্সটি তৈরির উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

সূত্র : মেইল অনলাইন

উত্তরণবার্তা/এআর





 



পুরনো খবর