মুসলিম বান্ধব পর্যটনের জনপ্রিয় গন্তব্য হবে বাংলাদেশ     বুধবার ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী     পায়রা বন্দরে সার্ভিস জেটি, ক্রেনের মাধ্যমে পণ্য খালাস শুরু     বিশ্ব জানবে দেশের মেরিটাইম খাতে অগ্রগতির কথা : খালিদ মাহমুদ     মানবতাবিরোধী অপরাধ, গাইবান্ধার রঞ্জু মিয়াসহ পাঁচজনের ফাঁসি     এ মাসেই চালু হচ্ছে চট্টগ্রাম-মদিনা বিমানের সরাসরি ফ্লাইট     কিশোরগঞ্জের পুরো হাওর এখন পর্যটন এলাকা     মেক্সিকোতে বন্দুকধারীদের অতর্কিত হামলায় ১৪ পুলিশ নিহত    

ফাঁকা ঢাকায় সতর্ক পুলিশ

  আগস্ট ১৩, ২০১৯     ৪৬     ১:৩৯ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ঈদে ফাঁকা হয়ে গেছে রাজধানী। ফাঁকা ঢাকায় প্রতি বছরই কোনো চুরি, ছিনতাই বা ডাকাতির ঘটনা ঘটে। তবে, এবারের ফাঁকা ঢাকায় নিরাপত্তা বিশেষ নজরদারিতে রাখছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া ঈদ উত্তর এক অনুষ্ঠানে বলেন, ‘কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেনো না ঘটে সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে আছে। তবে, গ্রামে যাওয়ার আগে নিজেদের বাসা-বাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে হবে। রাতের বেলা পুলিশের সঙ্গে এলাকার নিরাপত্তা প্রহরীরা সমন্বয় করে কাজ করছে।’

পুলিশ জানায়, নিরাপত্তার অংশ হিসেবে রাজধানীতে বিট পুলিশ, কমিউনিটি পুলিশ, সিভিল পুলিশ এবং নিয়মিত পোশাকধারী পুলিশের সমন্বয়ে কয়েক স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। প্রতিটি এলাকায়, মহল্লায় বিশেষ নজরদারিতে আছে পুলিশ। এ ছাড়াও ব্যাংকমুখী নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পুলিশের হিসাব বলছে, ঈদ উপলক্ষে নগরীর প্রায় ৫০ লাখ মানুষ ঢাকার বাইরে চলে গেছেন। ১০ লাখ বাসা খালি হয়েছে। এসব বাসার নিরাপত্তা দিতে পুলিশ সদস্যদের ছুটি স্থগিত করা হয়েছে।

এ ছাড়াও বাসা-বাড়ির নিরাপত্তায় সমাজকল্যাণ সমিতি ও বাড়ির মালিক সমিতিসহ এ ধরনের বিভিন্ন সংগঠনের সঙ্গে সংশ্লিষ্ট থানার সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। বিভিন্ন এলাকা এবং মার্কেট সিসি ক্যামেরার মাধ্যমে সর্বদাই পুলিশ নজরদারিতে রয়েছে। এসব এলাকায় বিচ্ছিন্ন কোনো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে পুলিশ সে বিষয়ে ব্যবস্থা নেবে। তবে মঙ্গলবার পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উত্তরণবার্তা/এআর
 



বংশাই নদীতে নৌকাবাইচ

  অক্টোবর ১৫, ২০১৯     ৯

পুরনো খবর