প্রাথমিক সমাপনী পরীক্ষা ১৭ নভেম্বর থেকে     যাত্রীসেবার মানোন্নয়নের মাধ্যমে বিমানের সুনাম বৃদ্ধি করুন : প্রধানমন্ত্রী     পিলখানা বিদ্রোহের সময় খালেদা জিয়া ২৪ ঘণ্টা কোথায় ছিলেন     ২১ আগস্ট নিয়ে উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী     ব্রাজিলের আমদানি শুল্ক আরো সহনীয় পর্যায়ে আনার আহ্বান বাণিজ্যমন্ত্রীর     তরুণদের কর্মক্ষমতাকে কাজে লাগানোর কর্মপরিকল্পনা গ্রহন করতে হবে : স্পিকার     ময়মনসিংহের ১৫ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধে তদন্ত প্রতিবেদন প্রকাশ     উদ্ভাবনী চিন্তাভাবনার মাধ্যমে জনসেবা নিশ্চিত করতে হবে : এলজিআরডি মন্ত্রী    

ইএমইউআই ১০ উন্মোচন

  আগস্ট ১২, ২০১৯     ৬২     ২:৪৭ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা  তথ্যপ্রযুক্তি ডেস্ক : হুয়াওয়ে ডেভেলপার কনফারেন্সে নিজস্ব অপারেটিং সিস্টেম উন্মোচনের পাশাপাশি ইএমইউআই ইন্টারফেসের দশম সংস্করণের ঘোষণা দিয়েছে। নতুন এই সফটওয়্যারটি অ্যান্ড্রয়েড কিউ ভিত্তিক হবে এবং এতে থাকবে নতুন ডিজাইনের ইন্টারফেস, সিস্টেম অনুযায়ী ডার্ক মোড, দ্রুতগতির পারফরম্যান্সসহ বেশ কিছু নতুন সুবিধা।

ডিজাইনের ক্ষেত্রে ইএমইউআই ১০ ইন্টারফেস আরো বেশি গোলাকার আইকন এবং নতুন অ্যানিমেশন নিয়ে আসবে। এর নতুন ডার্ক মোড ফিচারটি থার্ড পার্টি অ্যাপগুলোতেও ডার্ক মোড উপভোগের সুবিধা দেবে। এছাড়া ঘড়ি এবং ক্যালেন্ডারে আরো বেশি স্টাইল থাকবে, পাশাপাশি যুক্ত হচ্ছে অলওয়েজ অন ডিসপ্লে অপশনও।

পারফরম্যান্সের ক্ষেত্রে উন্নত ইআরওএফএস ফাইল সিস্টেম (এক্সটেনডেবল রিড-অনলি ফাইল সিস্টেম) ও জিপিইউ টার্বো ৩.০ ব্যবহৃত হওয়ায় অ্যাপস ব্যবহারে কম ল্যাটেন্সি ও অনেক বেশি স্বাচ্ছন্দ্যময় হবে।

এছাড়াও স্মার্টফোনের সঙ্গে পিসির সংযোগের একটি নতুন রূপ ইএমইউআই ১০ ইন্টারফেসে নিয়ে এসেছে হুয়াওয়ে, যেটাকে বলা হচ্ছে মাল্টি স্ক্রিন কলাবোরেশন। এর মাধ্যমে তারহীন প্রযুক্তিতে পিসির সঙ্গে স্মার্টফোন কানেক্ট করা যাবে এবং কম্পিউটারের সরাসরি ফোনের স্ক্রিন দেখা যাবে। আপনি কম্পিউটার থেকেই ফোনের সকল ফাইল অ্যাকসেস করতে পারবেন, ফাইল শেয়ারিং করতে পারবেন এবং এমনকি চ্যাটিংও করতে পারবেন।

ইএমইউআই ১০ ইন্টারফেসে থাকবে হাই কার ফিচার। যার মাধ্যমে গাড়ির মিউজিক, নেভিগেশন, এসির সহ বিভিন্ন ফাংশন নিয়ন্ত্রণ করা যাবে ফোনের মাধ্যমে।

ধারণা করা হচ্ছে, অ্যান্ড্রয়েড কিউ ভিত্তিক ইএমইউআই ১০ ইন্টারফেসে হুয়াওয়ের প্রথম ফোন হতে পারে আসন্ন মেট ৩০ সিরিজ। পি ৩০ সিরিজের ব্যবহারকারীদের জন্য আগামী ৪ সেপ্টেম্বর থেকে নতুন এই ফার্মওয়্যারটিতে ফোন আপগ্রেড করার সুবিধা শুরু হতে পারে।

উত্তরণবার্তা/এআর




 



ইসিতে দুই দালাল আটক

  আগস্ট ২২, ২০১৯

ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ১৫৯৪

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫১

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১১৪০

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১০৫৬

চুলের যত্নে সরিষার তেল

  আগস্ট ২২, ২০১৯     ৪০৫

পুরনো খবর