প্রাথমিক সমাপনী পরীক্ষা ১৭ নভেম্বর থেকে     যাত্রীসেবার মানোন্নয়নের মাধ্যমে বিমানের সুনাম বৃদ্ধি করুন : প্রধানমন্ত্রী     পিলখানা বিদ্রোহের সময় খালেদা জিয়া ২৪ ঘণ্টা কোথায় ছিলেন     ২১ আগস্ট নিয়ে উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী     ব্রাজিলের আমদানি শুল্ক আরো সহনীয় পর্যায়ে আনার আহ্বান বাণিজ্যমন্ত্রীর     তরুণদের কর্মক্ষমতাকে কাজে লাগানোর কর্মপরিকল্পনা গ্রহন করতে হবে : স্পিকার     ময়মনসিংহের ১৫ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধে তদন্ত প্রতিবেদন প্রকাশ     উদ্ভাবনী চিন্তাভাবনার মাধ্যমে জনসেবা নিশ্চিত করতে হবে : এলজিআরডি মন্ত্রী    

কারাগারে ঈদ আনন্দ

  আগস্ট ১২, ২০১৯     ২৬     ২:৪২ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : ঈদ আনন্দ বইছে কেরানীগঞ্জে কেন্দ্রিয় কারাগারে। বন্দিরা সকালে মুড়ি, পায়েস আর সেমাই দিয়ে ঈদের দিন শুরু করেছেন। রাতে তাদের গরুর মাংস দিয়ে খাবার পরিবেশ করা হবে। এছাড়া করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

আজ সোমবার সকাল ৮টায় কারাগারের ভেতরে ময়দানে ঈদুল আজহার একমাত্র জামাত অনুষ্ঠিত হয়। জামাতের পরপরই বন্দিরা একে অন্যের সঙ্গে কোলাকুলি করেন। হাসি ঠাট্টায় মেতে ওঠেন। একই সঙ্গে ঈদ উপলক্ষে প্রতি বছরের মতো এবারও বন্দিরা কারা কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে পরিবারের আনা খাবার খেতে পারবেন।

আজ দুপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম বলেন, ‘৩ হাজার ৩০০ কেজি মাংসের চাহিদাপত্র দেয়া হয়েছে। দুপুরের পর থেকে মাংস আসা শুরু হবে। বন্দিরা বাইরে থাকলে যেভাবে ঈদ উদযাপন করতেন তাদের সেভাবেই সেবা দেয়ার চেস্টা চলছে।’

কারা কর্তৃপক্ষ জানায়, দুপুরের মেন্যুতে বন্দিদের জন্য রয়েছে সাদা ভাত, রুই মাছ আর আলুর দম। রাতের বিশেষ আয়োজনে পোলাও, কোরবানির গরুর মাংস। আরা যারা গরুর মাংস খান না তাদের জন্য খাসির মাংস ব্যবস্থা করা হয়েছে। ডিম, মিষ্টান্ন এবং পান-সুপারিও থাকবে। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যেখানে বন্দি ও কারা কর্মকর্তারা অংশ নেবেন।

 উত্তরণবার্তা/এআর




 



ইসিতে দুই দালাল আটক

  আগস্ট ২২, ২০১৯

ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ১৫৯৭

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫১

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১১৪০

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১০৫৬

চুলের যত্নে সরিষার তেল

  আগস্ট ২২, ২০১৯     ৪০৫

পুরনো খবর