অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি বঙ্গবন্ধু : স্পিকার     চতুর্থ ম্যাচে গোলের দেখা পেল নারী হকি দল     বাংলাদেশের দাপটে অসহায় শ্রীলঙ্কা     ইনডেমনিটি আইন করে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের আইনি সুরক্ষা দিয়েছিলেন     বাংলাদেশের মানুষ জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না : স্বরাষ্ট্রমন্ত্রী     মুন্সীগঞ্জের লোকালয়ে বাঘ     তামিমের জায়গায় জহুরুল না সাইফ     সব জেলার রাজাকারদের তালিকা করার নির্দেশ    

চীনে টাইফুন লেকিমার আঘাতে নিহত ২৮

  আগস্ট ১১, ২০১৯     ১৯     ১০:০৭ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : চীনে টাইফুন লেকিমার আঘাতে অন্তত ২৮ জন নিহত হয়েছেন। এছাড়া ১০ লাখেরও বেশি লোক বাড়িঘর থেকে নিরাপদ স্থানে চলে যেতে বাধ্য হয়েছেন।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ঝড়ের কারণে পূর্বাঞ্চলীয় শহর ওয়েনঝৌতে ভূমিধসে চাপা পড়ে ওই ব্যক্তিরা মারা গেছেন। এখনো অন্তত ১০ জন নিখোঁজ আছেন। যে কারণে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

শনিবার সকালে ওয়েনলিংয়ে লেকিমা ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭ কিলোমিটার বেগের বাতাস নিয়ে আঘাত হানে।

প্রথমে এটিকে সুপার টাইফুন আখ্যা দিলেও আঘাত হানার আগে কিছুটা দুর্বল হয়ে পড়েছিল।

লেকিমার কারণে এরই মধ্যে কয়েকশ ফ্লাইট বাতিল হয়েছে। চীনের আবহাওয়া ব্যুরো টাইফুন সতর্কতার মাত্রা আগের রেড অ্যালার্ট থেকে দ্বিতীয় সর্বোচ্চ অরেঞ্জ অ্যালার্টে নামিয়ে এনেছে।

শুক্রবার টাইফুনটি ১৯০ কিলোমিটারের বেশি গতির বাতাস নিয়ে তাইওয়ানে আঘাত হেনেছিল। শনিবার উপকূলীয় শহর ওয়েনঝৌর ১৩০ কিলোমিটার উত্তরে একটি বাঁধ ধসে পড়ার পর ওই ভূমিধসের ঘটনা ঘটে।

চীনের আবহাওয়া ব্যুরো জানিয়েছে, লেকিমা এখন উত্তর দিকে ঘণ্টায় ১৫ কিলোমিটার বেগে অগ্রসর হচ্ছে এবং শক্তি হারাচ্ছে।

উত্তরণবার্তা/এআর
 



ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২৬৯৫

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৯৪৫

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৭১৮

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৭

পুরনো খবর