প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ নেপালের পররাষ্ট্রমন্ত্রীর     তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা গ্রহণের আদেশ ২৭ ফেব্রুয়ারি     বাংলাদেশ সফরে আসছেন ইউনিডোর মহাপরিচালক     করোনাভাইরাস আক্রান্ত বাংলাদেশী রোগীদের চিকিৎসায় ব্যবস্থা নিয়েছে সিঙ্গাপুর     রাষ্ট্রপতির কাছে পাকিস্তানের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ     কক্সবাজারের সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না : প্রধানমন্ত্রী     করোনা ভাইরাস নিয়ে মিথ্যা গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী     অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি    

ঈদের নামাজের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ

  আগস্ট ১১, ২০১৯     ৫২     ১২:২০ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : রাত পোহালেই ঈদুল আজহা। আর ঈদের প্রধান জামাতের জন্য পুরোপুরি প্রস্তুত করা হয়েছে জাতীয় ঈদগাহ।

আজ রোববার (১১ আগস্ট) বেলা ১১টায় জাতীয় ঈদগাহের প্রস্তুতি দেখতে আসেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই ঈদগাহে কমবেশি এক লাখ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। একই সঙ্গে পাঁচ হাজার নারী মুসল্লির জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

ওজুর জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। একসঙ্গে ১৪০ জন মুসল্লি ওজু করতে পারবেন। ময়দানের পানি নিষ্কাশনের সার্বিক ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। মুসল্লিদের প্রয়োজনে ভ্রাম্যমাণ টয়লেটের ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য বজ্রপ্রতিরোধক দণ্ড স্থাপন করা হয়েছে। সব মিলিয়ে প্রস্তুতি সুন্দরভাবে সম্পন্ন করা হয়েছে।

সাঈদ খোকন বলেন, সোমবার সকাল ৮টায় ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহে হবে। যদি দুর্যোগপূর্ণ আবহাওয়াজনিত কোনো পরিস্থিতির সৃষ্টি হয় তাহলে এই জামাত সকাল ৮টা ৩০ মিনিটে বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে। সোমবার (১২ আগস্ট) জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করার জন্য নগরবাসীকে আমন্ত্রণ জানাচ্ছি।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আবহাওয়া অধিদপ্তর থেকে আমাদেরকে জানানো হয়েছে নামাজের সময়ে বৃষ্টির সম্ভাবনা কম।

অপর প্রশ্নের জবাবে মেয়র বলেন, এরইমধ্যে ঈদগাহ মাঠে মশার ওষুধ দেয়া হয়েছে। এখনও দেবে,  সোমবার সকালে নামাজের আগে আবারও দেয়া হবে। যাতে মুসল্লিরা কোনোভাবে মশার কারণে আক্রান্ত না হয়। এসময় তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন। তাদের জন্য ঈদের নামাজের পর বিশেষভাবে দোয়া করা হবে।      

কোরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করার বিষয়টিও জানান মেয়র। তিনি বলেন, দ্বিতীয় ও তৃতীয় দিনের কোরবানির বর্জ্যও দ্রুত অপসারণ করা হবে।

এসময় দক্ষিণ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/এআর
 



কোটি টাকাসহ সার্ভেয়ার আটক

  ফেব্রুয়ারি ২০, ২০২০

বিজ্ঞাপনে সামিনা বাসার

  ফেব্রুয়ারি ২০, ২০২০

পুরনো খবর