প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ নেপালের পররাষ্ট্রমন্ত্রীর     তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা গ্রহণের আদেশ ২৭ ফেব্রুয়ারি     বাংলাদেশ সফরে আসছেন ইউনিডোর মহাপরিচালক     করোনাভাইরাস আক্রান্ত বাংলাদেশী রোগীদের চিকিৎসায় ব্যবস্থা নিয়েছে সিঙ্গাপুর     রাষ্ট্রপতির কাছে পাকিস্তানের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ     কক্সবাজারের সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না : প্রধানমন্ত্রী     করোনা ভাইরাস নিয়ে মিথ্যা গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী     অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি    

যাত্রীসেবায় সন্তুষ্ট নৌ প্রতিমন্ত্রী

  আগস্ট ১১, ২০১৯     ৫০     ৬:৫৯ পূর্বাহ্ন     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : নৌপথে যাত্রীসেবায় সন্তোষ প্রকাশ করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন,  নৌপথে যাত্রীসেবা নিশ্চিত করতে নৌপরিবহন মন্ত্রণালয় কাজ করছে। আমাদের লক্ষ্য উন্নত যাত্রীসেবা। যাত্রীসেবা পুরোপুরি নিশ্চিত না হলেও যতটুকু হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। যাত্রীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি পেয়েছে।

শনিবার ঢাকার সদর ঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শনকালে এসব কথা বলেন নৌ প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ বলেন, যাত্রীসেবা নিশ্চিত করতে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। লঞ্চে শৃঙ্খলা ফিরিয়ে আনতে মালিক, শ্রমিকদের নির্দেশনা দেয়া হয়েছে। যারা মানছেন না তাদেরকে জরিমানা করা হচ্ছে। নিয়ম ও শৃঙ্খলা মেনে না চললে লঞ্চের রুট পারমিট বাতিল করা হতে পারে।

প্রতিমন্ত্রী বলেন, লঞ্চে প্রচুর যাত্রীর চাপ রয়েছে। গত শুক্রবার প্রায় ৩ লাখ লোক লঞ্চে ঢাকা ছেড়েছেন। গতকাল এর চেয়ে অধিক সংখ্যক লোক পারাপার হবে। আইন মেনে চলার প্রবণতা দিন দিন উন্নতি হচ্ছে।

নৌপথে জীবনের ঝুঁকি না নিতে তিনি যাত্রীদের প্রতি আহ্বান প্রতিমন্ত্রী। যাত্রীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মুহিদুল ইসলাম, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, সদস্য দেলোয়ার হোসেন, পরিচালক জাফর হাওলাদার এবং যুগ্ম পরিচালক এ কে এম আরিফউদ্দিন উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/এআর
 



কোটি টাকাসহ সার্ভেয়ার আটক

  ফেব্রুয়ারি ২০, ২০২০

বিজ্ঞাপনে সামিনা বাসার

  ফেব্রুয়ারি ২০, ২০২০

পুরনো খবর