আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার সব করছে: প্রধানমন্ত্রী     আজ জিতলেই ফাইনালে বাংলাদেশ     পদ্মা সেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার     ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা     সংসদে ৮ হাজার ঋণখেলাপির তালিকা প্রকাশ     ভোটেও চমৎকার পরিবেশ বজায় থাকবে: আইজিপি     নির্বাচনের দায়িত্ব পালনে অবহেলা করা হলে ছাড় দেয়া হবে না : সিইসি     বিএসএমএমইউয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষের বছরব্যাপী কর্মসূচি    

ডেঙ্গু মোকাবেলায় ঈদের দিন আমরাও অফিস করব: স্বাস্থ্যমন্ত্রী

  আগস্ট ১১, ২০১৯     ৫৭     ৬:৪৯ পূর্বাহ্ন     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ডেঙ্গু মোকাবেলায় ঈদের ছুটিতে দেশের প্রতিটি হাসপাতাল ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্য সেবা সচল থাকবে এবং কোন ডাক্তার বা নার্স ছুটি কাটাবেন না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার সচিবালয়ে তার কার্যালয়ে এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। সারা দেশে উপজেলা পর্যায় পর্যন্ত ডেঙ্গু পরীক্ষার কিটস থেকে সব কিছু পৌঁছে দেয়া হয়েছে। সকলে নিজ উপজেলায় ডেঙ্গুর সঠিক চিকিৎসা পাবেন।

তিনি আরো বলেন, ঈদের দিন আমরাও অফিস করব। যে কোন সমস্যা হলে জেলা ও উপজেলা পর্যায় থেকে সরাসরি আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারবে।

জাহিদ মালেক বলেন, ঈদের ছুটিতেও সারা দেশের সকল হাসপাতালে যেন ডেঙ্গু রোগীদের চিকিৎসা প্রদান করা হয় সে ব্যবস্থাপনা গ্রহণ করেছে সরকার। ডেঙ্গু মোকাবিলায় প্রতিটি জেলায় ১০ লাখ ও উপজেলা পর্যায়ে ২ লাখ টাকা করে বরাদ্দ প্রদান করা হয়েছে।

ডেঙ্গু রোগীদের সেবা প্রদানে সরকার কী ব্যবস্থা গ্রহণ করেছে জানতে চাইলে তিনি বলেন, আমরা ২ হাজার ডাক্তারকে এ বিষয়ে বিশেষ প্রশিক্ষণ প্রদান করেছি। আমাদের মেডিসিন বিশেষজ্ঞরা এ বিষয়ে সাহায্য করছে। এমরা একটি প্রটোকল তৈরি করেছি। তা সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোতেও প্রদান করা হয়েছে।

খবর: বাসস

উত্তরণবার্তা/এআর
 



আগুনে পুড়ে ছাই হলো ভাইবোন

  জানুয়ারি ২৩, ২০২০

ধর্ষণের প্রতিবাদ করায় খুন

  জানুয়ারি ২৩, ২০২০

শ্রাবন্তীর ভিডিও ফাঁস করলেন স্বামী

  জানুয়ারী ২৩, ২০২০     ৪৫৩

মার্চে আসছে কম দামি আইফোন

  জানুয়ারী ২৩, ২০২০     ৫৮

আজ জিতলেই ফাইনালে বাংলাদেশ

  জানুয়ারী ২৩, ২০২০     ১৭

ঢাকায় দিনে গরম রাতে শীত

  জানুয়ারী ২৩, ২০২০     ১২

পুরনো খবর