অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি বঙ্গবন্ধু : স্পিকার     চতুর্থ ম্যাচে গোলের দেখা পেল নারী হকি দল     বাংলাদেশের দাপটে অসহায় শ্রীলঙ্কা     ইনডেমনিটি আইন করে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের আইনি সুরক্ষা দিয়েছিলেন     বাংলাদেশের মানুষ জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না : স্বরাষ্ট্রমন্ত্রী     মুন্সীগঞ্জের লোকালয়ে বাঘ     তামিমের জায়গায় জহুরুল না সাইফ     সব জেলার রাজাকারদের তালিকা করার নির্দেশ    

ইংলিশ লিগে দাপুটে জয়ে শুরু লিভারপুলের

  আগস্ট ১০, ২০১৯     ২২     ২:৫৭ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ম্যানচেস্টার সিটির সঙ্গে শেষ মুহূর্তে সমানে সমান লড়ালেও গত মৌসুমে ইংলিশ লিগের শিরোপা জিততে পারেনি লিভারপুল। লিগে দ্বিতীয় হলেও চ্যাম্পিয়নস লিগে চ্যাম্পিয়ন হয়ে সেই ক্ষতে কিছুটা মলম দিয়েছে অলরেডসরা।

তবে নতুন মৌসুমটি এবার জয় দিয়ে শুরু করেছে অলরেডসরা। লিগের প্রথম ম্যাচে নরিচ সিটিকে উড়িয়ে দিয়েছে ইয়ুর্গেন ক্লুপের দল।

চিরচেনা অ্যানফিল্ডে গতকাল নরিচ সিটিকে আমন্ত্রণ জানায় লিভারপুল। ঘরের মাঠে ইংলিশ লিগে উঠে আসা দলটিকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে গতবারের রানার্সআপরা। দলের জয়ে একটি করে গোল করেছেন মোহাম্মদ সালাহ, ভার্জিল ফন ডাইক ও ডিভক ওরিগি।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকা লিভারপুল সপ্তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায়। বাঁ দিক থেকে ডিভোক অরিগির ক্রসে বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন গ্র্যান্ট হ্যানলি। ম্যাচের ১৯ মিনিটে রবার্তো ফিরমিনোর সহায়তায় এবার লিগে গোলের খাতা খোলেন লিভরপুলের সেরা তারকা মোহাম্মদ সালাহ। ২৮তম মিনিটে মিশরীয় ফরোয়ার্ডের কর্নার থেকে হেডে অলরেডসদের ৩-০ ব্যবধানে এগিয়ে দেন ভার্জিল ফন ডাইক।

গোলের জন্য মরিয়া লিভারপুল বিশ্রামে যাওয়ার আগেই নরিচ সিটির জালে আরেক গোল দেয়। ম্যাচের ৪২ মিনিটে ডিফেন্ডার ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের উঁচু করে বাড়ানো বল হেডে জালে পাঠান বেলজিয়ান ফরোয়ার্ড অরিগি।

বিরতির পর বড় লজ্জা থেকে বাঁচতে কিছুটা রক্ষণাত্মক খেলতে থাকে নরিচ সিটি। ফলে দ্বিতীয় অর্ধের শুরুতে বেশ কিছু সুযোগ পেয়েও তা কাজে লাগে পারেনি লিভারপুল খেলোয়াড়রা। ম্যাচের ৬৪ মিনিটেই অফসাইডের ফাঁদ এড়িয়ে নিচু কোনাকুনি শটে ব্যবধান কমান নরিচ সিটির স্ট্রাইকার তেমু পুক্কি। ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় ৪-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

উত্তরণবার্তা/এআর



ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২৬৯৫

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৯৪৫

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৭১৮

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৭

পুরনো খবর