আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার সব করছে: প্রধানমন্ত্রী     আজ জিতলেই ফাইনালে বাংলাদেশ     পদ্মা সেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার     ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা     সংসদে ৮ হাজার ঋণখেলাপির তালিকা প্রকাশ     ভোটেও চমৎকার পরিবেশ বজায় থাকবে: আইজিপি     নির্বাচনের দায়িত্ব পালনে অবহেলা করা হলে ছাড় দেয়া হবে না : সিইসি     বিএসএমএমইউয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষের বছরব্যাপী কর্মসূচি    

যৌন নিপীড়নের অভিযোগে খুবি শিক্ষার্থীকে আজীবন বহিস্কার

  আগস্ট ১০, ২০১৯     ৮৩     ১২:০৩ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদক : খুলনা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে খুবি শিক্ষার্থীকে আজীবন বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত ওই শিক্ষার্থীর নাম পাপ্পু মণ্ডল। সে চারুকলা অনুষদের আওতাধীন প্রিন্টমেকিং ডিসিপ্লিনের (বিভাগ) চতুর্থ বর্ষের শিক্ষার্থী (স্টুডেন্ট আইডি-১৬২৩১৭)। পাপ্পু কুমার মণ্ডলের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা হয়।

শুক্রবার বিকালে খুবির সিন্ডিকেটের ২০২তম জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সিন্ডিকেটের এ জরুরি সভায় সভাপতিত্ব করেন প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। সভায় সিন্ডিকেটের সদস্যরা উপস্থিত ছিলেন।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সিন্ডিকেটের জরুরি সভায় পাপ্পু কুমার মণ্ডলের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট পেশ করা। সভায় তদন্ত কমিটির সুপারিশ পর্যালোচনার পর বিশ্ববিদ্যালয়ের প্রিন্ট মেকিং ডিসিপ্লিনের শিক্ষার্থী পাপ্পু কুমার মণ্ডলের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। এ কারণে তাকে বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিস্কার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।’

উল্লেখ্য, শিক্ষার্থী পাপ্পু কুমার মণ্ডল গত ৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের বাইরের একটি শিক্ষা প্রতিষ্ঠানের একজন ছাত্রীকে বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন করে বলে অভিযোগ ওঠে। এরপর থেকে সে ক্যাম্পাসে অনুপস্থিত ছিল। গত ১৫ জুলাই পাপ্পু বিশ্ববিদ্যালয় এলে ছাত্ররা তার মুখে কালি লাগিয়ে এবং গলায় জুতার মালা ঝুলিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়। এ সংক্রান্ত অভিযোগ প্রাপ্তির পর বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনার তদন্তে বিশ্ববিদ্যালয় যৌন নিপীড়ন প্রতিরোধ সংক্রান্ত অভিযোগ কমিটিকে দায়িত্ব দেয়। অভিযোগের বিষয়টি তদন্ত শেষে কমিটি গত ৪ আগস্ট তদন্ত রিপোর্ট দাখিল করে।

উত্তরণবার্তা/এআর



আগুনে পুড়ে ছাই হলো ভাইবোন

  জানুয়ারি ২৩, ২০২০

ধর্ষণের প্রতিবাদ করায় খুন

  জানুয়ারি ২৩, ২০২০

শ্রাবন্তীর ভিডিও ফাঁস করলেন স্বামী

  জানুয়ারী ২৩, ২০২০     ৪৫৩

মার্চে আসছে কম দামি আইফোন

  জানুয়ারী ২৩, ২০২০     ৫৮

আজ জিতলেই ফাইনালে বাংলাদেশ

  জানুয়ারী ২৩, ২০২০     ১৭

ঢাকায় দিনে গরম রাতে শীত

  জানুয়ারী ২৩, ২০২০     ১২

পুরনো খবর