রোহিঙ্গাদের ফেরত পাঠাতে শক্ত অবস্থানে যাবে বাংলাদেশ     ডেঙ্গু নিয়ন্ত্রণে অবদান রাখায় এলজিআরডি মন্ত্রীকে সম্মাননা     কিছু এনজিও রোহিঙ্গাদের ফিরে না যেতে উস্কানি দিচ্ছে : তথ্যমন্ত্রী     বঙ্গবন্ধু অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয় হলে নতুন দিগন্তের সূচনা হবে     বঙ্গবন্ধু হত্যারহস্য উন্মোচনে কমিশন গঠনের দাবি     জন্মাষ্টমী ঘিরে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা     শুভ জন্মাষ্টমী আজ     রোহিঙ্গা সংকট নিয়ে নিরাপত্তা পরিষদে আলোচনা আজ    

বঙ্গবন্ধু-বাংলাদেশ-স্বাধীনতা এক ও অভিন্ন

  আগস্ট ১০, ২০১৯     ১৯     ১১:৫৬ পূর্বাহ্ন     রাজনীতি
--

উত্তরণবার্তা ডেস্ক : বঙ্গবন্ধু-বাংলাদেশ-স্বাধীনতা এক এবং অভিন্ন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

সম্প্রতি রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে আয়োজিত ‘বঙ্গবন্ধু স্মারক বক্তৃতামালা’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধুকে ছাড়া যেমন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ এবং বাংলাদেশকে কল্পনা করা যায় না। তেমনি বাংলাদেশ এবং স্বাধীনতা যুদ্ধ বঙ্গবন্ধুকে ছাড়াও কল্পনা করা যায় না। তাই আজকের দিনে আমি বঙ্গবন্ধু এবং তার পরিবারের সবার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে অত্যন্ত কাছ থেকে দেখা এবং পর্যবেক্ষণ করা, সেই সঙ্গে তার স্নেহ পাওয়া, তার সম্মোহনী ব্যক্তিত্বে নিজেকে আলোকিত করার সৌভাগ্য খুব কম লোকেরই হয়েছে, তার মধ্যে আমি একজন।

অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম। এরআগে ‘বঙ্গবন্ধু স্মারক বক্তৃতামালা’ অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই শিশু শিল্পীরা ধন্য মুজিব ধন্য, দুখিনী বাংলা, জননী বাংলা কেঁদে কেঁদে কয় গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন।

উত্তরণবার্তা/এআর



ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২০৭৬

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৪৭৯

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৪০৫

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৪

পুরনো খবর