পাসপোর্ট বহির্বিশ্বে একটি দেশ ও জাতির মর্যাদা নির্দেশক : রাষ্ট্রপতি     ই-পাসেপোর্ট সংযোজিত হলে সেবা আন্তর্জাতিক মানসম্পন্ন হবে : প্রধানমন্ত্রী     ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন আগামীকাল     সিটি নির্বাচনী প্রচারণায় বিএনপি অধিক সুবিধা ভোগ করছে : তথ্যমন্ত্রী     ইভিএম হচ্ছে নির্বাচনে ভোট দেয়ার আধুনিক পদ্ধতি : তাপস     দশ বছরে প্রবাসীরা ১৫৩.১৩ বিলিয়ন মার্কিন ডলার দেশে পাঠিয়েছেন : প্রবাসী কল্যাণ মন্ত্রী     পোশাক শিল্পে ২৫ লাখ ৭৪ হাজার ৪৯৮ জন শ্রমিক কাজ করছে : মন্নুজান সুফিয়ান     ফ্লু ভাইরাস, শাহজালালে চীন থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা    

বঙ্গবন্ধু-বাংলাদেশ-স্বাধীনতা এক ও অভিন্ন

  আগস্ট ১০, ২০১৯     ৬৩     ১১:৫৬ পূর্বাহ্ন     রাজনীতি
--

উত্তরণবার্তা ডেস্ক : বঙ্গবন্ধু-বাংলাদেশ-স্বাধীনতা এক এবং অভিন্ন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

সম্প্রতি রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে আয়োজিত ‘বঙ্গবন্ধু স্মারক বক্তৃতামালা’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধুকে ছাড়া যেমন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ এবং বাংলাদেশকে কল্পনা করা যায় না। তেমনি বাংলাদেশ এবং স্বাধীনতা যুদ্ধ বঙ্গবন্ধুকে ছাড়াও কল্পনা করা যায় না। তাই আজকের দিনে আমি বঙ্গবন্ধু এবং তার পরিবারের সবার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে অত্যন্ত কাছ থেকে দেখা এবং পর্যবেক্ষণ করা, সেই সঙ্গে তার স্নেহ পাওয়া, তার সম্মোহনী ব্যক্তিত্বে নিজেকে আলোকিত করার সৌভাগ্য খুব কম লোকেরই হয়েছে, তার মধ্যে আমি একজন।

অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম। এরআগে ‘বঙ্গবন্ধু স্মারক বক্তৃতামালা’ অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই শিশু শিল্পীরা ধন্য মুজিব ধন্য, দুখিনী বাংলা, জননী বাংলা কেঁদে কেঁদে কয় গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন।

উত্তরণবার্তা/এআর



শেষ বলের নাটকে জিতল বাংলাদেশ

  জানুয়ারী ২১, ২০২০     ১৫৫

আজ শুরু হতে পারে আবারো শৈত্যপ্রবাহ

  জানুয়ারী ২১, ২০২০     ৬৬

৩২৯ কারিগরি প্রতিষ্ঠান করবে সরকার

  জানুয়ারী ২১, ২০২০     ১৮

পুরনো খবর