রোহিঙ্গাদের ফেরত পাঠাতে শক্ত অবস্থানে যাবে বাংলাদেশ     ডেঙ্গু নিয়ন্ত্রণে অবদান রাখায় এলজিআরডি মন্ত্রীকে সম্মাননা     কিছু এনজিও রোহিঙ্গাদের ফিরে না যেতে উস্কানি দিচ্ছে : তথ্যমন্ত্রী     বঙ্গবন্ধু অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয় হলে নতুন দিগন্তের সূচনা হবে     বঙ্গবন্ধু হত্যারহস্য উন্মোচনে কমিশন গঠনের দাবি     জন্মাষ্টমী ঘিরে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা     শুভ জন্মাষ্টমী আজ     রোহিঙ্গা সংকট নিয়ে নিরাপত্তা পরিষদে আলোচনা আজ    

স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

  আগস্ট ১০, ২০১৯     ২৩     ১১:২৭ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : এবার স্বল্পপাল্লার দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো উত্তর কোরিয়া। স্থানীয় সময় শনিবার সকাল ৫ট ৫০ মিনিটে দেশটির পূর্বাঞ্চলীয় শহর হ্যামহাং থেকে এই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ক্ষেপণাস্ত্র দুটি ৪৮ কিলোমিটার ওপর দিয়ে ৪০০ কিলোমিটার দূরে যেয়ে পড়েছে।

অচলাবস্থায় থাকা পরমাণু অস্ত্র নিরস্ত্রীকরণ আলোচনায় পুনরায় শুরু করতে গত ৩০ জুন সম্মত হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন। এর পর থেকে একের পর এক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়ে যাচ্ছে পিয়ংইয়ং। শনিবারের এই ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার বিরুদ্ধে ‘শক্তি প্রদর্শন’ বলে মন্তব্য করেছে সিউল।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী  জানিয়েছে, ধারণা করা হচ্ছে ক্ষেপণাস্ত্র দুটি স্বল্পপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র। বিষয়টি নিশ্চিত হলে এটি হবে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ১১ নম্বর প্রস্তাবের লঙ্ঘন।

উত্তরণবার্তা/এআর



ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২০৭৬

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৪৭৯

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৪০৬

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৪

পুরনো খবর