করোনাভাইরাস, চীন থেকে ফিরতে ইচ্ছুকদের সহায়তায় প্রধানমন্ত্রীর নির্দেশ     মুজিববর্ষে হাত ধুয়ে বিশ্ব রেকর্ডের পরিকল্পনা     মুজিববর্ষে দেশের ৭শ’ থানায় থাকবে প্রায় ৩ হাজার হেল্পডেস্ক     শৈত্যপ্রবাহের পর দুইদিন ঝরবে বৃষ্টি     চাঁদ দেখা গেছে, সোমবার পয়লা জমাদিউস সানি     সিটি নির্বাচন নিরপেক্ষ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের     চট্টগ্রাম বন্দরে সিগারেটের বড় চালান জব্দ     তরুণ প্রজন্মকে প্রযুক্তির সাথে সম্পৃক্ত করে গড়ে তুলতে হবে : পলক    

স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

  আগস্ট ১০, ২০১৯     ৭৩     ১১:২৭ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : এবার স্বল্পপাল্লার দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো উত্তর কোরিয়া। স্থানীয় সময় শনিবার সকাল ৫ট ৫০ মিনিটে দেশটির পূর্বাঞ্চলীয় শহর হ্যামহাং থেকে এই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ক্ষেপণাস্ত্র দুটি ৪৮ কিলোমিটার ওপর দিয়ে ৪০০ কিলোমিটার দূরে যেয়ে পড়েছে।

অচলাবস্থায় থাকা পরমাণু অস্ত্র নিরস্ত্রীকরণ আলোচনায় পুনরায় শুরু করতে গত ৩০ জুন সম্মত হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন। এর পর থেকে একের পর এক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়ে যাচ্ছে পিয়ংইয়ং। শনিবারের এই ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার বিরুদ্ধে ‘শক্তি প্রদর্শন’ বলে মন্তব্য করেছে সিউল।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী  জানিয়েছে, ধারণা করা হচ্ছে ক্ষেপণাস্ত্র দুটি স্বল্পপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র। বিষয়টি নিশ্চিত হলে এটি হবে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ১১ নম্বর প্রস্তাবের লঙ্ঘন।

উত্তরণবার্তা/এআর



তেজপাতায় ডায়াবেটিস নিয়ন্ত্রণ

  জানুয়ারী ২৭, ২০২০     ৮২

নেত্রকোনায় শিক্ষকের লাশ উদ্ধার

  জানুয়ারী ২৭, ২০২০     ৫১

নরসিংদীতে ৭ নারী চোর আটক

  জানুয়ারী ২৭, ২০২০     ২২

শৈত্যপ্রবাহের পর দুইদিন ঝরবে বৃষ্টি

  জানুয়ারী ২৭, ২০২০     ১৬

নেইমারের জোড়া গোলে জিতল পিএসজি

  জানুয়ারী ২৭, ২০২০     ১৬

পুরনো খবর