প্রাথমিক সমাপনী পরীক্ষা ১৭ নভেম্বর থেকে     যাত্রীসেবার মানোন্নয়নের মাধ্যমে বিমানের সুনাম বৃদ্ধি করুন : প্রধানমন্ত্রী     পিলখানা বিদ্রোহের সময় খালেদা জিয়া ২৪ ঘণ্টা কোথায় ছিলেন     ২১ আগস্ট নিয়ে উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী     ব্রাজিলের আমদানি শুল্ক আরো সহনীয় পর্যায়ে আনার আহ্বান বাণিজ্যমন্ত্রীর     তরুণদের কর্মক্ষমতাকে কাজে লাগানোর কর্মপরিকল্পনা গ্রহন করতে হবে : স্পিকার     ময়মনসিংহের ১৫ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধে তদন্ত প্রতিবেদন প্রকাশ     উদ্ভাবনী চিন্তাভাবনার মাধ্যমে জনসেবা নিশ্চিত করতে হবে : এলজিআরডি মন্ত্রী    

সবচেয়ে বেশি আয় করা নারী অ্যাথলেট সেরেনা-ওসাকা

  আগস্ট ০৯, ২০১৯     ১৮     ১০:৫৮ পূর্বাহ্ন     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : সেরেনা উইলিয়ামস বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি উপার্জন করা নারী অ্যাথলেট, জানিয়েছে ফোর্বস সাময়িকী। সম্প্রতি সাময়িকীটি সবচেয়ে বেশি উপার্জন করা নারী অ্যাথলেটদের তালিকা করেছে। যেখানে দ্বিতীয় স্থানে আছেন গেল বছর প্রথমবারের মতো ইউএস ওপেন জেতা জাপানি-হাইতিয়ান বিস্ময়কন্যা নাওমি ওসাকা।

গত ৬ আগস্ট ফোর্বস সাময়িকী গেল বছর জুনের ১ তারিখ থেকে চলতি বছরের জুন পর্যন্ত সবচেয়ে বেশি উপার্জন করা নারী অ্যাথলেটদের তালিকা প্রকাশ করে। তারা জানায় মূলত প্রাইজমানি, বেতন-ভাতা এবং বিভিন্ন পণ্য কিংবা প্রতিষ্ঠানের দূতিয়ালির বিনিময়ে পাওয়া অর্থই ধর্তব্যে এনেছে প্রতিষ্ঠানটি।

সেরেনা গেল অর্থবছরে ২৯ দশমিক ২ মিলিয়ন ইউএস ডলার উপার্জন করে তালিকার শীর্ষে আছেন। উল্লেখ্য, বিশ্বের সবচেয়ে বেশি উপার্জন করা ১০০ খেলোয়াড়ের তালিকায় ৬৩তম অবস্থানে ছিলেন তিনি।

এদিকে নাওমি গেল অর্থবছরে ২৪ দশমিক ৩ মিলিয়ন ইউএস ডলার আয় করে আছেন সেরেনার পরই। তবে শীর্ষ ১০০ অ্যাথলেটের তালিকায় নেই তিনি। গেল বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেন জয়ই তার উত্থানকে ত্বরান্বিত করেছে।

তালিকাটির শীর্ষ ১৫ জনের ১২ জনই টেনিস খেলোয়াড়। শেষ এক বছরে ৫ দশমিক ৮ মিলিয়ন ইউএস ডলার আয় করে যুক্তরাষ্ট্র নারী ফুটবল দলের খেলোয়াড় অ্যালেক্স মরগ্যান আছেন তালিকার ১২তম স্থানে। টেনিসের সঙ্গে যুক্ত নন এমন খেলোয়াড়দের মধ্যে বার্সেলোনা নারী দলের এই খেলোয়াড়টির অবস্থানই সর্বোচ্চ।

শীর্ষ ১৫তে থাকা খেলোয়াড়দের মধ্যে টেনিস খেলেন না এমন খেলোয়াড়রা হলেন, ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু (৫ দশমিক ৫ মিলিয়ন) ও থাই গলফার আরিয়া জুটানুগার্ন (৫ দশমিক ৩ মিলিয়ন)।

উত্তরণবার্তা/এআর
 



ইসিতে দুই দালাল আটক

  আগস্ট ২২, ২০১৯

ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ১৫৫৯

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৯

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১১১২

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১০৩২

চুলের যত্নে সরিষার তেল

  আগস্ট ২২, ২০১৯     ৩৯১

পুরনো খবর