২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ২০২৯     আরো ৭ দেশের সঙ্গে উড়োজাহাজ চলাচল শুরু করছে চীন     ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়ালো     জুন থেকে কলম্বিয়ায় করোনার বিধিনিষেধ শিথিল     দেশে করোনা চিকিৎসায় প্রয়োগ হচ্ছে রেমডেসিভির     করোনা চিকিৎসায় এবার গাউচার রোগের ওষুধ     লকডাউন শিথিল করা মানে এই নয়, অপ্রয়োজনে ঘোরাঘুরি করবো : তথ্যমন্ত্রী     দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থানই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের    

নারীদের বিশ্বকাপ ক্যাম্প শুরু হচ্ছে আজ

  আগস্ট ০৮, ২০১৯     ৮৩     ১১:২৬ পূর্বাহ্ন     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : বাছাই পর্ব পেরিয়ে ২০২০ টি-টোয়েন্টি নারী বিশ্বকাপে অংশ নিতে হবে এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশকে।

আট দলের অংশগ্রহণে ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত স্কটল্যান্ডে চলবে বিশ্বকাপ বাছাই পর্ব। সেরা দুই দল যাবে বিশ্বকাপের মূল পর্বে। বিশ্বকাপের মূল পর্বে যাওয়ার চ্যালেঞ্জ নিয়েছেন নারীরা। তাদের প্রস্তুতিতে কোনো কমতি রাখছে না বিসিবি। আজ থেকে শুরু হচ্ছে নারীদের বিশ্বকাপ ক্যাম্প।

শুরুতে নারীদের ফিটনেস টেস্ট অনুষ্ঠিত হবে। এরপর চূড়ান্ত দল ঘোষণা করবে বিসিবি। বাছাইপর্বে অংশ নিতে আগামী ১৫ আগস্ট দেশ ছাড়বে নারী দল। এর আগে টানা অনুশীলন চলবে নারীদের। ঈদের ছুটিতে বাড়িতে যাবেন না তাঁরা। স্কটল্যান্ডে মূল মঞ্চে মাঠে নামার আগে নারীরা ১০ দিন প্রস্তুতির সুযোগ পাবে। পাশাপাশি নেদারল্যান্ড ও থাইল্যান্ডের বিপক্ষে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে রুমানা আহমেদের দল।

গতবার বাছাই পর্ব পেরিয়ে বিশ্বকাপে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু মূল বিশ্বকাপে কোনো ম্যাচই জিততে পারেনি। এশিয়ার ‘রাণীরা’ এবার বিশ্বমঞ্চে কেমন করে সেটাই দেখার।

বাংলাদেশের সঙ্গে বাছাই পর্বে খেলবে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড, নাবিবিয়া, পাপুয়া নিউ গিনি, যুক্তরাষ্ট্র ও নেদারল্যান্ডস।

উত্তরণবার্তা/এআর



ক্রিকেটে বাড়ছে রিভিউ?

  মে ২৮, ২০২০     ২৫

পুরনো খবর