প্রাথমিক সমাপনী পরীক্ষা ১৭ নভেম্বর থেকে     যাত্রীসেবার মানোন্নয়নের মাধ্যমে বিমানের সুনাম বৃদ্ধি করুন : প্রধানমন্ত্রী     পিলখানা বিদ্রোহের সময় খালেদা জিয়া ২৪ ঘণ্টা কোথায় ছিলেন     ২১ আগস্ট নিয়ে উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী     ব্রাজিলের আমদানি শুল্ক আরো সহনীয় পর্যায়ে আনার আহ্বান বাণিজ্যমন্ত্রীর     তরুণদের কর্মক্ষমতাকে কাজে লাগানোর কর্মপরিকল্পনা গ্রহন করতে হবে : স্পিকার     ময়মনসিংহের ১৫ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধে তদন্ত প্রতিবেদন প্রকাশ     উদ্ভাবনী চিন্তাভাবনার মাধ্যমে জনসেবা নিশ্চিত করতে হবে : এলজিআরডি মন্ত্রী    

১২ কেজি সোনাসহ দুই জাপানিজ আটক

  আগস্ট ০৮, ২০১৯     ২১     ১১:০০ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬ কোটি টাকার ১২ কেজি সোনাসহ দুই জাপানি নাগরিককে আটক করেছে কাস্টমস গোয়েন্দা।

আজ বৃহস্পতিবার দিবাগত রাতে মালয়েশিয়া থেকে আগত দুই জাপানি নাগরিকের কাছ থেকে ওই সোনা উদ্ধার করা হয়।  অভিযানে জাপানি নাগরিককে আটক করা হয়েছে।

সংস্থাটির মহাপরিচালক ড. সহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত সাড়ে ১২টায় মালেশিয়া থেকে আগত এয়ার এশিয়ার ফ্লাইটে ২ জন জাপানি নাগরিকের নিকট থেকে ৩০ টি স্বর্ণবার আটক করা হয়। যার মোট ওজন ১২ কেজি । যাত্রী দুই জনের নাম Takeo Mimura ও  Shuichi Sato। গোপন সংবাদের মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে এমন তথ্যের ভিত্তিতে নজরদারীতে রাখা হয়। যাত্রীরা গ্রিন চ্যানেল অতিক্রম করার পর জাপানি নাগরিকদের কাছে স্বর্ণ আছে কিনা জানতে চাওয়া হয়। যাত্রীদ্বয় স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে ব্যাগেজ কাউন্টারে দেহ তল্লাশি করে উভয়ের হাফ প্যান্টের ভেতর দিকে বিশেষভাবে সেলাইকৃত পকেটে ৩০ টি স্বর্ণবার পাওয়া যায় ।

উল্লেখ্য জাপানি নাগরিকের নিকট হতে চোরাচালানের স্বর্ণ উদ্ধারের বিষয়টি বাংলাদেশে এবারই প্রথম। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীদ্বয়ের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করে পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর



ইসিতে দুই দালাল আটক

  আগস্ট ২২, ২০১৯

ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ১৫৫৯

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৯

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১১১২

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১০৩৩

চুলের যত্নে সরিষার তেল

  আগস্ট ২২, ২০১৯     ৩৯১

পুরনো খবর