টানা জয়ে শেষ ষোলোর দ্বারপ্রান্তে পুতিনের রাশিয়া     মেসিতেই অনুপ্রেরণা খুঁজছে আর্জেন্টিনা     অক্টোবরে নির্বাচনকালীন সরকার, ছোট মন্ত্রিপরিষদ : সেতুমন্ত্রী     ময়মনসিংহে মাইক্রো- অটো সংঘর্ষ, নিহত ৩     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা ২১ জুলাই     রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ     কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন    

সানরাইজার্সকে হারিয়ে সপ্তমবারের মত ফাইনালে চেন্নাই

  মে ২৩, ২০১৮     ৬৮     ১১:৩৩ পূর্বাহ্ন     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে মঙ্গলবার শ্বাসরুদ্ধকর ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ২ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের হয়ে ৪২ বলে ৬৭ রানের দারুণ এক ইনিংস খেলেছেন দক্ষিণ আফ্রিকান ফাফ ডু প্লেসি। আর এ ম্যাচে জয়ী হয়ে সরাসরি ফাইনালে চলে গেছে ধোনির দল।  এ নিয়ে সপ্তমবারের মত আইপিএল এর ফাইনালে উঠল চেন্নাই।
 
মুম্বাইয়ের ওয়াংখেড়েতে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৩৯ রান তুলেছিল সানরাইজার্স। তাড়া করতে নেমে একপর্যায়ে ৬২ রানেই ৬ উইকেট হারিয়ে ধুঁকেছে চেন্নাই। কিন্তু চাপের মুখে ফাফ ডু প্লেসির দুর্দান্ত এক ইনিংসে জয় তুলে নেয় দলটি। জয়ের জন্য শেষ ৩ ওভারে ৪৩ রান দরকার ছিল চেন্নাইয়ের। কার্লোস ব্রার্থইউটের করা ১৮তম ওভার থেকে ২০ রান তুলে নেন ডু প্লেসি-হরভজন। এর মধ্যে ডু প্লেসি একাই তুলেছেন ১৮ রান।
 
শেষ দুই ওভারে ২৩ রান দরকার ছিল চেন্নাইয়ের। ১৯তম ওভারের প্রথম দুই বলেই চার মেরে ডু প্লেসির ওপর চাপ কিছুটা কমান শার্দুল ঠাকুর। সানরাইজার্স পেসার সিদ্ধার্থ কাউলের এই ওভার থেকে ১৭ রান তুলে নেন ডু প্লেসি ও শার্দুল। জয়ের জন্য চেন্নাইয়ের লক্ষ্যটা তাই শেষ ওভারে নেমে আসে মাত্র ৬ রানে। ২০তম ওভারে ভুবনেশ্বর কুমারের প্রথম বলেই ছক্কা মেরে ৫ বল হাতে রেখে দুর্দান্ত জয় তুলে নেন ডু প্লেসি।
 
৪২ বলে ৬৭ রানে অপরাজিত থেকে চেন্নাইকে এক দারুণ জয় উপহার দিলেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। দুই বছর নিষিদ্ধ থাকার পর আইপিএলে ফিরেই ফাইনালে উঠল চেন্নাই। অবশ্য সানরাইজার্সের ফাইনালে ওঠার সুযোগ এখনো শেষ হয়ে যায়নি। ফাইনালে উঠতে হলে শুক্রবার কলকাতায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে সাকিবদের জিততেই হবে।
 
উত্তরণবার্তা/এআর



পুরাতুন খবর