বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা : কৃষিমন্ত্রী     আগামীকাল ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী     প্রকল্পের ভুল এ্যাসেসমেন্ট হলে দায়ী কর্মকর্তা শাস্তি পাবে : প্রধানমন্ত্রী     একনেকে তথ্য ভান্ডার সুরক্ষাসহ ১২ প্রকল্পের অনুমোদন     এডিস নির্মূলে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু     নতুন ওষুধে ভালো কাজ হচ্ছে: সাঈদ খোকন     তিস্তা চুক্তি হবে : জয়শঙ্কর     দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শুরু    

ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : স্পিকার

  আগস্ট ০৫, ২০১৯     ১৮     ৭:০২ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
আজ সংসদ ভবন, সদস্য ভবন (ন্যাম ভবন) এবং সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এলাকায় চলমান পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শন করার সময় তিনি এ কথা বলেন।
এ সময় স্পিকার সংসদ ভবন, সংসদ সদস্য ভবন এবং আবাসিক কমপ্লেক্স পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য সবার প্রতি আহবান জানান।
তিনি বলেন, পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম একটি চলমান বিষয়, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
তিনি বলেন, ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে সারাদেশে সংসদ সদস্যগণ নিজ নিজ নির্বাচনী এলাকায় কাজ করছেন। পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত হলে ডেঙ্গু বিস্তার লাভ করতে পারবে না। এ সময় তিনি জাতীয় সংসদ ভবন এলাকা, সংসদ সদস্য ভবন এবং সংসদ সচিবালয়ের আবাসিক কমপ্লেক্সে পরিবেশবান্ধব ময়লা আবর্জনা ব্যবস্থাপনা ও ড্রেনেজ সিস্টেম উন্নতকরণের উপরও জোর দেন। এছাড়াও তিনি সংসদ ভবন এলাকাসহ বিভিন্ন স্থানে অব্যবহৃত আসবাবপত্র দ্রুত অপসারণের নির্দেশনা দেন।
এ সময় তিনি জাতীয় সংসদ ভবন, সংসদ সদস্য ভবন (ন্যাম ভবন) এবং সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স এলাকা পরিদর্শন শেষে পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্সে বসবাসরত কর্মকর্তা-কর্মচারী ও গণপূর্ত বিভাগের সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দেন। অনুষ্ঠানে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম , সরকারী প্রতিষ্ঠান সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ স ম ফিরোজ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু , সাইফুজ্জামান শেখর, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৮

পুরনো খবর