অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী     স্বাধীনতা বিরোধীরা যেন নদীরক্ষা আন্দোলনে অনুপ্রবেশ করতে না পারে : খালিদ মাহমুদ     নদীর আইনি অধিকার নিয়ে বুড়িগঙ্গায় ভাসমান সভা     ভুটানকে হারাল বাংলাদেশের কিশোররা     মেলানিয়ার কাঁচি     ফাইনালের মহড়া আজ     সৌদিতে সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র     মাদক ও অনিয়মের বিরুদ্ধে অভিযান চলবে : তথ্যমন্ত্রী    

ঈদ উপলক্ষে নতুন টাকা বিনিময় শুরু

  আগস্ট ০১, ২০১৯     ৩৫     ১২:১৯ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা অর্থনীতি ডেস্ক : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আজ বৃহস্পতিবার থেকে নতুন নোট বিনিময়ের জন্য বাজারে ছেড়েছে বাংলাদেশ ব্যাংক। ৮ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া) বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মধ্যে নতুন নোট বিনিময় করা হবে।

এছাড়া, ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের নিম্নবর্ণিত শাখাসমূহ থেকেও এই সময়ে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে মূল্যমান নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।

৩০টি ব্যাংক ও শাখা থেকে নতুন নোট বিনিময় করা যাচ্ছে। সেগুলো হলো: ঢাকাস্থ এনসিসি ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংকের আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, অগ্রণী ব্যাংকের জাতীয় প্রেসক্লাব কর্পোরেট শাখা, এন. আর. বি গ্লোবাল ব্যাংকের মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংকের কারওরান বাজার শাখা, সোস্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, উত্তরা ব্যাংকের চকবাজার শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ন্যাশনাল ব্যাংকের মহাখালী শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা, জনতা ব্যাংকের রাজারবাগ শাখা, পূবালী ব্যাংকের সদরঘাট শাখা, সাউথইস্ট ব্যাংকের কাকরাইল শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, ব্র্যাক ব্যাংকের শ্যামলী শাখা, ডাচ্-বাংলা ব্যাংকের এসএমই এন্ড এগ্রিকালচার শাখা, দক্ষিণখান, দি প্রিমিয়ার ব্যাংকের বনানী শাখা, ব্যাংক এশিয়া লি. এর ধানমন্ডি শাখা, দি সিটি ব্যাংকের বেগম রোকেয়া সরণী শাখা, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের নন্দীপাড়া শাখা, প্রাইম ব্যাংকের এ্যালিফেন্ট রোড শাখা, নারায়ণগঞ্জের মার্কেন্টাইল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখা এবং এক্সিম ব্যাংকের শিমরাইল শাখা, গাজীপুরের ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর গাজীপুর চৌরাস্তা শাখা এবং ইউসিবিএলের গাজীপুর চৌরাস্তা শাখা, সাভারের উত্তরা ব্যাংকের সাভার শাখা ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের সাভার শাখা এবং ট্রাস্ট ব্যাংকের কেরানীগঞ্জ শাখা।

উত্তরণবার্তা/এআর



মেলানিয়ার কাঁচি

  সেপ্টেম্বর ২১, ২০১৯

ফাইনালের মহড়া আজ

  সেপ্টেম্বর ২১, ২০১৯     ১৭

মঙ্গলে খুঁড়বে নাসা, পরীক্ষা চিলিতে

  সেপ্টেম্বর ২১, ২০১৯     ১৩

ইসরায়েলের প্রধানমন্ত্রী কে হবেন

  সেপ্টেম্বর ২১, ২০১৯     ১২

সৌদিতে সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

  সেপ্টেম্বর ২১, ২০১৯     ১২

ওয়েব ফিল্মে জুহি চাওলা

  সেপ্টেম্বর ২১, ২০১৯     ১২

হাতিরঝিলে লেকের পানিতে অজ্ঞাত মরদেহ

  সেপ্টেম্বর ২১, ২০১৯     ১১

লক্ষ্মীপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

  সেপ্টেম্বর ২১, ২০১৯     ১১

পুরনো খবর