আজ - বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ০২:৪২ পূর্বাহ্ন
রেকর্ড গড়ে শপথ নিলেন আবদুল হামিদ     জাতীয় বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান প্রথম ও দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা স্থগিত     বিশ্ব একাদশের হয়ে খেলবেন সাকিব-তামিম     আগামী ৩ মাসের মধ্যে সংযুক্ত আরব আমিরাতে ১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে     ভারতে ওবায়দুল কাদেরের সম্মানে নৈশ ভোজ     নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হলে কোন ছাড় দেয়া হবে না : স্বাস্থ্যমন্ত্রী     ঢাকা-কাঠমান্ডু রুটে বাস চলাচল শুরু     আরব আমিরাতে শুধু সরকারিভাবে লোক পাঠানো হবে : প্রবাসীকল্যাণমন্ত্রী    

প্রেসিডেন্ট নির্বাচনে বড় ব্যবধানে পুতিনের জয়

  মার্চ ১৯, ২০১৮     117       
--

ফের ছয় বছরের জন্য রাশিয়ার নেতৃত্বে থাকছেন ভ্লাদিমির পুতিন। প্রেসিডেন্ট নির্বাচনে বড় ব্যবধানে জয় নিশ্চিত করেছেন তিনি। রবিবার নির্বাচন শেষ হওয়ার পর একটি বুথ ফেরত জরিপে পুতিনের পক্ষে ৭৬ দশমিক ৬ শতাংশ ভোট পড়ার হিসাব দেয়া হয়েছে। খবর সিএনএন'র।

এবার বুথ ফেরত জরিপের এই হিসাব নির্বাচনের ফলে প্রতিফলিত হলে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে বিপুল ব্যবধানে জয় হবে পুতিনের। এর আগে ২০১২ সালের নির্বাচনে ৬৩ দশমিক ৬ শতাংশ ভোট পড়েছিল তার পক্ষে।

শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় এ নির্বাচনে পুতিনের জয় প্রত্যাশিতই ছিল। ২০০০ সালের পর থেকেই প্রেসিডেন্ট অথবা প্রধানমন্ত্রী হিসেবে রাশিয়ার ক্ষমতার কেন্দ্রে আছেন তিনি। তার নির্বাচনী জয়ের ফলে তিনি ২০২৪ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবেন। যখন তার বয়স হবে ৭১ বছর।








Facebook
Youtube
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ
Uttaran Archive