বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স     নতুন করদাতা সন্ধানে সেকেন্ডারি ডাটার ব্যবহার বেড়েছে     রোহিঙ্গা প্রত্যাবর্তনে মিয়ানমারের উপর আরো বেশী আন্তর্জাতিক চাপ সৃষ্টির আহ্বান ঢাকার     সরকারের আন্তরিক প্রচেষ্টায় দেশ আজ দানাদার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : মতিয়া চৌধুরী     টি-২০ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করায় নারী ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন     এসএসএফের দায়িত্বশীলতার প্রশংসা প্রধানমন্ত্রীর     হজ যাত্রীদের জন্য ডিএমপি’র ফ্রি বাস সার্ভিস     ক্রোয়েশিয়ার বহু স্বপ্নের সামনে ফ্রান্স    

প্রেসিডেন্ট নির্বাচনে বড় ব্যবধানে পুতিনের জয়

  মার্চ ১৯, ২০১৮     ২০৫          বিদেশ
--

ফের ছয় বছরের জন্য রাশিয়ার নেতৃত্বে থাকছেন ভ্লাদিমির পুতিন। প্রেসিডেন্ট নির্বাচনে বড় ব্যবধানে জয় নিশ্চিত করেছেন তিনি। রবিবার নির্বাচন শেষ হওয়ার পর একটি বুথ ফেরত জরিপে পুতিনের পক্ষে ৭৬ দশমিক ৬ শতাংশ ভোট পড়ার হিসাব দেয়া হয়েছে। খবর সিএনএন'র।

এবার বুথ ফেরত জরিপের এই হিসাব নির্বাচনের ফলে প্রতিফলিত হলে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে বিপুল ব্যবধানে জয় হবে পুতিনের। এর আগে ২০১২ সালের নির্বাচনে ৬৩ দশমিক ৬ শতাংশ ভোট পড়েছিল তার পক্ষে।

শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় এ নির্বাচনে পুতিনের জয় প্রত্যাশিতই ছিল। ২০০০ সালের পর থেকেই প্রেসিডেন্ট অথবা প্রধানমন্ত্রী হিসেবে রাশিয়ার ক্ষমতার কেন্দ্রে আছেন তিনি। তার নির্বাচনী জয়ের ফলে তিনি ২০২৪ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবেন। যখন তার বয়স হবে ৭১ বছর।



ফাইনাল দেখতে সৌরভ

  জুলাই ১৫, ২০১৮

পুরনো খবর