গণহত্যার কথা ফোরামে তুলবে জাতিসংঘ     এবার দেশেই হজযাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্নের চেষ্টা : ধর্ম প্রতিমন্ত্রী     ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা : হানিফ     ১১৭ উপজেলায় ভোট চলছে     রৌমারীতে ৩৫ হাজার মানুষের একটি ব্রীজের দীর্ঘদিনের দাবী     মক্কা-মদিনায় ক্রাইস্টচার্চের নিহতদের গায়েবানা জানাজা     মানবাধিকার সমুন্নত রাখতে সরকার কাজ করছে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী     নদী তীর দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান আরো জোরদার করা হবে    

প্রেসিডেন্ট নির্বাচনে বড় ব্যবধানে পুতিনের জয়

  মার্চ ১৯, ২০১৮     ৩১৬     ১১:০৬ পূর্বাহ্ন     বিদেশ
--

ফের ছয় বছরের জন্য রাশিয়ার নেতৃত্বে থাকছেন ভ্লাদিমির পুতিন। প্রেসিডেন্ট নির্বাচনে বড় ব্যবধানে জয় নিশ্চিত করেছেন তিনি। রবিবার নির্বাচন শেষ হওয়ার পর একটি বুথ ফেরত জরিপে পুতিনের পক্ষে ৭৬ দশমিক ৬ শতাংশ ভোট পড়ার হিসাব দেয়া হয়েছে। খবর সিএনএন'র।

এবার বুথ ফেরত জরিপের এই হিসাব নির্বাচনের ফলে প্রতিফলিত হলে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে বিপুল ব্যবধানে জয় হবে পুতিনের। এর আগে ২০১২ সালের নির্বাচনে ৬৩ দশমিক ৬ শতাংশ ভোট পড়েছিল তার পক্ষে।

শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় এ নির্বাচনে পুতিনের জয় প্রত্যাশিতই ছিল। ২০০০ সালের পর থেকেই প্রেসিডেন্ট অথবা প্রধানমন্ত্রী হিসেবে রাশিয়ার ক্ষমতার কেন্দ্রে আছেন তিনি। তার নির্বাচনী জয়ের ফলে তিনি ২০২৪ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবেন। যখন তার বয়স হবে ৭১ বছর।



সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১৭৬

পুরনো খবর