পদ্মা সেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার     ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা     সংসদে ৮ হাজার ঋণখেলাপির তালিকা প্রকাশ     ভোটেও চমৎকার পরিবেশ বজায় থাকবে: আইজিপি     নির্বাচনের দায়িত্ব পালনে অবহেলা করা হলে ছাড় দেয়া হবে না : সিইসি     বিএসএমএমইউয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষের বছরব্যাপী কর্মসূচি     দেশে করদাতার সংখ্যা ৪৬ লাখ ৯৩ হাজার ৯৭৮ জন : মুস্তফা কামাল     মুজিববর্ষে বিটিসিএল বিনা টাকায় টেলিফোন সংযোগ দিচ্ছে : টেলিযোগাযোগ মন্ত্রী    

ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের শয্যাসংখ্যা ১৫০ করেছে বিএসএমএমইউ

  জুলাই ২৯, ২০১৯     ৫৮     ৮:০৮ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা নিশ্চিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের শয্যাসংখ্যা ৪০ থেকে বৃদ্ধি করে ১৫০ এ উন্নীত করা হয়েছে।
আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
এদিকে সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া কেবিন ব্লকের নিচতলায় ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের সেবা কার্যক্রম পরিদর্শন করেন। এ সময়ে তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সাথে কথা এবং তাঁদের চিকিৎসার খোঁজ-খবর নেন।
পরিদর্শনের সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা. জিলন মিয়া সরকার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, বিগ্রেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, মেডিসিন বিভাগের আরপি সহকারী অধ্যাপক ডা. হাসান ইমাম প্রমুখ উপস্থিত ছিলেন।
বর্তমানে বঙ্গববন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন ওয়ার্ড, শিশু মেডিসিন ওয়ার্ড, ডেঙ্গু চিকিৎসা সেল, কেবিন এবং আই সি ইউ ৭৬ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন। বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান জানান, ডেঙ্গুরোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম নিশ্চিত করতে অত্যন্ত দ্রুততার সাথে ৬০টি নতুন শয্যা ক্রয় করা হয়েছে। প্রয়োজনে শয্যাসংখ্যা আরো বৃদ্ধি করা হবে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর