বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা : কৃষিমন্ত্রী     আগামীকাল ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী     প্রকল্পের ভুল এ্যাসেসমেন্ট হলে দায়ী কর্মকর্তা শাস্তি পাবে : প্রধানমন্ত্রী     একনেকে তথ্য ভান্ডার সুরক্ষাসহ ১২ প্রকল্পের অনুমোদন     এডিস নির্মূলে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু     নতুন ওষুধে ভালো কাজ হচ্ছে: সাঈদ খোকন     তিস্তা চুক্তি হবে : জয়শঙ্কর     দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শুরু    

নিরাপদ পানি সরবরাহ ও বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পে বিনিয়োগের আহ্বান এলজিআরডি মন্ত্রীর

  জুলাই ২৪, ২০১৯     ২৬     ৭:৪৯ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বাংলাদেশে নিরাপদ পানি সরবরাহ ও বর্জ্য ব্যবস্থাপনা সংশ্লিষ্ট প্রকল্পে অনুদান বা বিনিয়োগের জন্য এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এডিবি আয়োজিত দু’দিনব্যাপী ‘গুড প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন ফোরাম’-এর উদ্বোধনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
স্থানীয় সরকার মন্ত্রী অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রতিবেশী দেশগুলোর সাথে সহযোগিতার সম্পর্ক জোরদার করা জরুরি বলেও অভিমত ব্যক্ত করেন।
অনুষ্ঠানে এডিবি’র কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য দেন।
‘ডেলিভারিং বেটার প্রজেক্ট আউটকামস’ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশ ছাড়াও ভারত, ভুটান, ইন্দোনেশিয়া, নেপাল ও শ্রীলংকার প্রায় ৩০০টি প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এদিকে আজ জাতীয় সংসদ ভবনের মন্ত্রী হোস্টেল সম্মেলন কক্ষে সংসদ সদস্যদের সর্বদলীয় সংসদীয় গ্রুপ (এপিপিজি) নিয়ে ‘নগরের দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও মৌলিক মানবাধিকার নিশ্চিতকরন : বৈষম্য ও দারিদ্র নিরসনে আইনপ্রণেতাগণের ভূমিকা’ শীর্ষক লিডারশীপ ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার মন্ত্রী।
এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশের জাতীয় সংসদের অতি দারিদ্র্য এবং নগরের দরিদ্র পথবাসী সম্পর্কিত সর্বদলীয় সংসদীয় গ্রুপের (এপিপিজি) সভাপতি মো. ইসরাফিল আলম এমপি। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নগর বিশেষজ্ঞ ও সেন্টার ফর আরবান স্টাটিজের চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম এবং কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এ. কে.এম. মুসা।
কর্মশালায় প্রায় ২৫ জন সংসদ সদস্য অংশগ্রহণ করেন। পরে মন্ত্রী অংশগ্রহণকারী সংসদ সদস্যদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

উত্তরণবার্তা/দীন



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৮

পুরনো খবর