পদ্মা সেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার     ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা     সংসদে ৮ হাজার ঋণখেলাপির তালিকা প্রকাশ     ভোটেও চমৎকার পরিবেশ বজায় থাকবে: আইজিপি     নির্বাচনের দায়িত্ব পালনে অবহেলা করা হলে ছাড় দেয়া হবে না : সিইসি     বিএসএমএমইউয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষের বছরব্যাপী কর্মসূচি     দেশে করদাতার সংখ্যা ৪৬ লাখ ৯৩ হাজার ৯৭৮ জন : মুস্তফা কামাল     মুজিববর্ষে বিটিসিএল বিনা টাকায় টেলিফোন সংযোগ দিচ্ছে : টেলিযোগাযোগ মন্ত্রী    

ঈদে ফেরিতে ট্রাক ও কাভার্ড ভ্যান পারাপার বন্ধ থাকবে

  জুলাই ২১, ২০১৯     ৭২     ৭:১৯ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহার পূর্বের তিনদিন ও পরের তিন দিন নিত্য প্রয়োজনীয় পণ্য ও কোরবানির পশুবাহি ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরিতে পারাপার বন্ধ থাকবে।
আজ রোববার ঢাকায় বিদ্যুৎ ভবনে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে লঞ্চ, ফেরি ও অন্যান্য জলযান সুষ্ঠুভাবে চলাচল এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণ সংক্রান্ত সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ সভায় সভাপতিত্ব করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি ।
সভায় সিদ্ধান্ত হয়, রাতের বেলায় সকল প্রকার মালবাহী জাহাজ ও বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ রাখতে হবে। ঈদের পূর্বে ৫ দিন ও পরের ৫ দিন পর্যন্ত দিনের বেলায় সকল বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে।
প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী বলেন, যাত্রীদের নিরাপদ যাতায়াতে গত ঈদুল ফিতরের সময় নৌপরিবহন মন্ত্রণালয় একটি টিম ওয়ার্কের মাধ্যমে ভাল কাজ করেছিল। এবারের ঈদুল আজহায়ও সকলে মিলে ঈদ যাত্রাকে আরো নিরাপদ রাখতে চাই। তিবি বলেন, অতিবৃষ্টি ও বন্যার কারণে ফেরি চলাচলে বিঘ্ন ঘটলেও সকলকে আরো দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। কোরবানির পশু নিয়ে নৌপথে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে থাকে সেদিকে আইন-শৃংখলা বাহিনীকে বেশি নজরদারি দিতে হবে। সভায় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো: আবদুস সামাদ, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান প্রণয় কান্তি বিশ্বাস, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, নৌপুলিশের ডিআইজি মো: আতিকুল ইসলাম, কোস্টগার্ডের ঢাকা জোনের কমান্ডার রেজাউল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর