হ্যান্ডবল চ্যাম্পিয়নশিপে অংশ নিতে ভারত যাচ্ছে বাংলাদেশের কিশোরীরা     ঘুষ যে দেবে সেও অপরাধী : প্রধানমন্ত্রী     বিএনপি-জামায়ত চক্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে     আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত বেড়ে ৬৩     পদ্মা-মেঘনায় ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ, দাম কমায় জনমনে স্বস্তি     ভারতের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন সোমবার     বৃষ্টি কমতে পারে সোমবার থেকে     আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ২০    

ইথিওপিয়ায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ১৭

  জুলাই ২১, ২০১৯     ২০     ১১:৩৯ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ইথিওপিয়ায় সিদমা জাতিগত গোষ্ঠীর জন্য একটি নতুন স্বায়ত্তশাসিত অঞ্চলের দাবিতে বিক্ষোভে নিরাপত্তা বাহিনী ও কর্মীদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১৭ জন মানুষ নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তা ও হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

স্থানীয় জেলা প্রশাসক শনিবার রয়টার্সকে জানান, রাজধানী আদ্দিস আবাবা থেকে ২৭৫ কিলোমিটার দূরে হাওয়াসা শহরের কাছাকাছি একটি শহরে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে। অন্যদিকে হাসপাতালে কর্তৃপক্ষ শুক্রবার বলেছে, শহরের প্রতিবাদে আরও চারজন প্রতিবাদকারী মারা গেছে।

২০১৮ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী আববি আহমদ কর্তৃক প্রবর্তিত রাজনৈতিক সংস্কারের দ্বারা উদ্দীপিত সিদমা কর্মীরা বৃহস্পতিবার এক নতুন আঞ্চলিক প্রদেশ ঘোষণার দাবিতে আন্দোলন করছেন।

সিদমা বিরোধী দল ঘোষণাটি বিলম্বিত করতে এবং পাঁচ মাসের মধ্যে গণভোটের জন্য সরকারি প্রস্তাব গ্রহণ করার পরে হাউসায় বড় আকারের সহিংসতার হুমকি এড়ানো সম্ভব হয়েছে। তবে ওই সম্প্রদায়ের একটি অংশের লোকেরা এই প্রস্তাব গ্রহণ করেনি।

উত্তরণবার্তা/এআর



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১২৭৮

বাদ পড়লেন ডু প্লেসিস

  আগস্ট ১৩, ২০১৯     ১২৯

পুরনো খবর