রাজকীয় চাকরি রাজকীয় বেতন     মহান বিজয় দিবস আজ     শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বিনম্র শ্রদ্ধা     বিজয়ের রঙে রাঙা রাজধানী     শেখ হাসিনা আমাদের কাছে মহামানবী : গণপূর্তমন্ত্রী     গাজীপুরে ফ্যান কারখানায় আগুন, ১০ জনের মৃত্যু     মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     চক্রান্ত করে শেখ হাসিনার অগ্রগতি ব্যাহত করা যাবে না : মোহাম্মদ নাসিম    

২৩ ক্রুসহ ব্রিটিশ তেল ট্যাংকার আটক করেছে ইরান

  জুলাই ২০, ২০১৯     ৫৬     ১২:৩৪ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) শুক্রবার ব্রিটেনের একটি তেল ট্যাংকার আটক করেছে। এতে ২৩ জন ক্রু ছিলেন বলে বিবিসির খবরে বলা হয়েছে। রয়টার্স, বিবিসি, টেলিগ্রাফ, সিএনএন।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়েছে, হরমুজ প্রণালীতে আন্তর্জাতিক সামুদ্রিক আইন লঙ্ঘন করার দায়ে ব্রিটেনের তেলবাহী ট্যাংকারটিকে আটক করা হয়েছে। জাহাজটির নাম স্টেনা ইমপেরো। জাহাজটি সৌদি আরব যাওয়ার পথে ছিল।

আটক হওয়া জাহাজের মালিক প্রতিষ্ঠান ও ব্যবস্থাপনা দল জানায়, আমরা বর্তমানে জাহাজটির সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হয়েছি।

আইআরজিসি'র জনসংযোগ দপ্তর শুক্রবার রাতে এক বিবৃতিতে জানায়, ইরানের হরমুজগানের বন্দর ও সামুদ্রিক যান চলাচল বিষয়ক সংস্থার অনুরোধে 'স্টেনা ইমপেরো' নামের একটি ব্রিটিশ তেল ট্যাংকার আটক করা হয়েছে।

বিবৃতিতে আরো জানানো হয়, আন্তর্জাতিক সামুদ্রিক আইনের প্রতি সম্মান না দেখানোয় ইরানের ওই সংস্থা তেল ট্যাংকারটি আটকের অনুরোধ জানায়।

এই ঘটনায় ব্রিটেন সরকারের এক মুখপাত্র বার্তা সংস্থা সিএনএনকে জানায়, ‘আমরা ‘ট্যাংকার আটক হওয়ার’ ঘটনার আরো তথ্য সন্ধান করছি।’

এদিকে দুই মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা বলেছেন, ব্রিটিশ পতাকাবাহী তেলবাহী ট্যাঙ্কার ‘স্টেনা ইমপেরো আটক করা হয়েছে। এদের মধ্যে একজন কর্মকর্তা বলেন, ইরান এ কাজ করেছে।

এছাড়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তেলবাহী ট্যাঙ্কার আটকের ঘটনার ব্যাপারে তিনি ব্রিটেনের সঙ্গে আলোচনায় বসবেন।

উত্তরণবার্তা/এআর
 



শীতে শুষ্ক ঠোঁটের যত্ন

  ডিসেম্বর ১৬, ২০১৯     ৬

বিজয় এসেছিল পতাকা উড়িয়ে

  ডিসেম্বর ১৬, ২০১৯     ৫

মহান বিজয় দিবস আজ

  ডিসেম্বর ১৬, ২০১৯     ৪

রামপুরায় বস্তির আগুন নিয়ন্ত্রণে

  ডিসেম্বর ১৬, ২০১৯     ৪

পুরনো খবর