২১ আগস্টের মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে আপিল করা হবে     আইভি রহমানের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা     গ্রেনেড হামলার মূলপরিকল্পনাকারীরা সর্বোচ্চ শাস্তি পাবে : সেতুমন্ত্রী     আইভী রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ     সারাদেশে আনন্দোৎসবে জন্মাষ্টমী উদযাপিত     মোজাফফর আহমদের প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী     রোহিঙ্গাদের ফেরত পাঠাতে শক্ত অবস্থানে যাবে বাংলাদেশ     ডেঙ্গু নিয়ন্ত্রণে অবদান রাখায় এলজিআরডি মন্ত্রীকে সম্মাননা    

‘আমরা কেউ-ই আইনের ঊর্ধ্বে নই’ এ বার্তা দিতেই দুদক কাজ করছে

  জুলাই ১৮, ২০১৯     ৩১     ৭:৫৬ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ‘আমরা কেউ-ই আইনের ঊর্ধ্বে নই’ সমাজে এ বার্তা পৌঁছে দিতেই দুর্নীতি দমন কমিশন (দুদক) কাজ করছে।
দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ আজ মন্ত্রিপরিষদ বিভাগের অডিটোরিয়ামে অনুষ্ঠিত জেলা প্রশাসক সম্মেলনে একথা বলেন।
দুর্নীতি প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জেলা প্রশাসকদের সহযোগিতা কামনা করে দুদক চেয়ারম্যান বলেন, বিগত সাড়ে তিন বছরে সমাজের এমন কোন স্তর নেই যাদের কাউকে না কাউকে আইনি আমলে আনা হয়নি। কমিশনের এই অভিযান ছিল মূলত সমাজে একটি বার্তা পৌঁছে দেওয়া। যাতে সবাই অনুভব করেন আমরা কেউ-ই আইনের ঊর্ধ্বে নই।
তিনি বলেন, দুদকের সাথে মন্ত্রিপরিষদ বিভাগের নিবিড় সম্পর্ক রয়েছে। যে কারণে কমিশনের সব ধরনের সংস্কারমূলক কার্যক্রম মন্ত্রিপরিষদ বিভাগ সরকারের গোচরীভূত করছে। দুর্নীতিবিরোধী রাজনৈতিক সদিচ্ছার কারণেই সরকারও এসব বিষয়ে ইতিবাচক পদক্ষেপ নিচ্ছে।
তিনি বলেন, দুর্নীতি, অনিয়ম, অনৈতিকতা নির্মূল করতে হলে শিক্ষার ক্ষেত্রে সমন্বিত উদ্যোগের প্রয়োজন যাতে নৈতিক মূল্যবোধসম্পন্ন একটি জাতি গঠন করা যায়।
শ্রেণিকক্ষে শিক্ষকদের উপস্থিতি ও পাঠদানের বিষয়ে জেলা প্রশাসকদের নজর দেওয়ার অনুরোধ জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, শ্রেনিকক্ষে শিক্ষা নিশ্চিত করা গেলে নৈতিকমূল্যবোধ সম্পন্ন একটি জাতি তৈরিতে সফল হওয়া যাবে।
তিনি বলেন, কমিশন ক্ষুদ্র পরিসরে নৈতিকমূল্যবোধ সম্পন্ন একটি প্রজন্ম সৃষ্টির লক্ষ্যে দেশের প্রায় ২৮ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে সততা সংঘ গঠন করেছে। এসব সততা সংঘের কার্যক্রমে প্রশাসকদের সহায়তা চেয়ে দুদক চেয়ারম্যান বলেন, এগুলো অধিকতর কার্যকর করার জন্য আপনাদের সহযোগিতার প্রয়োজন।
তিনি বলেন, গণশুনানির মাধ্যমে তৃণমূল পর্যায়ে সরকারি কর্মকর্তাদের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করার জন্য যেসব কার্যক্রম পরিচালনা করা হচ্ছে সেখানে জেলা প্রশাসকদের ভূমিকা প্রশংসনীয়।
তিনি দুর্নীতি প্রতিরোধেও জেলা প্রশাসকদের আরও কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

উত্তরণবার্তা/দীন



টঙ্গীর কারখানায় আগুন

  আগস্ট ২৪, ২০১৯

ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২২৭৫

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৬২৯

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৫২৭

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৪

পুরনো খবর