তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না     ভারতে হাসিনা : এ ডটার’স টেল প্রামাণ্যচিত্রটি ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে     ঈদে ফেরিতে ট্রাক ও কাভার্ড ভ্যান পারাপার বন্ধ থাকবে     যুদ্ধাপরাধে গাইবান্ধার ৫ জনের রায় যে কোনো দিন     ২০২১ সালের বিজয় দিবসে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ চালু হবে : সেতুমন্ত্রী     প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ     রাজনৈতিক ও অর্থনৈতিক কূটনীতি একসঙ্গে অনুসরণ করুন : রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী    

২৮ ঘন্টা পর ট্রেন চলাচল শুরু

  জুলাই ১২, ২০১৯     ১১     ১১:০৯ পূর্বাহ্ন     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ২৮ ঘন্টা পর রাজশাহীর সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে সর্বশেষ বগিটি তোলার পর উদ্ধার অভিযান শেষ করে পশ্চিম রেল কর্তৃপক্ষ। এরপর প্রায় পৌনে একঘণ্টা মেরামতের কাজ করে লাইন ট্রেন চলার উপযোগী করা হয় বলে জানিয়েছেন পশ্চিম রেলের প্রধান প্রকৌশলী আফজাল হোসেন।

তিনি বলেন, বৃষ্টি ও রাতের কারণে দুর্ঘটনাকবলিত এলাকায় পুরোপুরি লাইন মেরামত করা সম্ভব হয়নি। শুক্রবার সকাল থেকে আবার মেরামত কাজ শুরু হবে। এর আগ পর্যন্ত এ এলাকায় সর্বোচ্চ ১০ কিলোমিটার বেগে ট্রেন চলাচলের নির্দেশনা দেয়া হয়েছে।

প্রধান প্রকৌশলী আরও বলেন, রাত সাড়ে ১০টার দিকে বিভিন্ন স্টেশনে আটকে পড়া রাজশাহীগামী ট্রেন ছেড়েছে। আর রাজশাহী থেকে ঢাকার উদেশে পদ্মা এক্সপ্রেস ছেড়ে গেছে রাত সাড়ে ১১টায় এবং ধুমকেতু এক্সপ্রেস ছাড়বে রাত ২টায়। এই দুইটি ট্রেনের মধ্যে পদ্মা এক্সপ্রেসের রাজশাহী থেকে ছাড়ার নির্ধারিত সময় ছিল বিকেল ৪টায় এবং ধুমকেতু রাত ১১টা ২০ মিনিটে।

এদিকে পশ্চিম রেলের মহাব্যবস্থাপক (জিএম) খন্দকার শহীদুল ইসলাম মুঠোফোনে ক্ষুদেবার্তা পাঠিয়ে জানান, লাইনচ্যুত হওয়ার প্রায় ২৮ ঘণ্টা পর রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ পুনঃস্থাপন করা সম্ভব হয়েছে। তবে সকল ট্রেনই কয়েক ঘণ্টা করে সিডিউল বিপর্যয়ে রয়েছে। বৃহস্পতিবার রাত পৌনে ১০টায় বগিগুলো লাইনে ওঠানোর কাজ শেষ হয়।

তিনি জানান, খারাপ আবহাওয়ার কারণে তেলভর্তি বগিগুলোকে লাইনে তুলতে সময় লেগেছে।  এরপরই যাত্রীবাহী ট্রেন চলাচলের প্রক্রিয়া শুরু হয়। বগি লাইনচ্যুতির কারণে রেল পরিষেবা বন্ধ হয়ে পড়ায় তিনি দুঃখপ্রকাশ করেন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর