তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না     ভারতে হাসিনা : এ ডটার’স টেল প্রামাণ্যচিত্রটি ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে     ঈদে ফেরিতে ট্রাক ও কাভার্ড ভ্যান পারাপার বন্ধ থাকবে     যুদ্ধাপরাধে গাইবান্ধার ৫ জনের রায় যে কোনো দিন     ২০২১ সালের বিজয় দিবসে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ চালু হবে : সেতুমন্ত্রী     প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ     রাজনৈতিক ও অর্থনৈতিক কূটনীতি একসঙ্গে অনুসরণ করুন : রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী    

রিফাত হত্যা, অন্যতম আসামি রাব্বি গ্রেপ্তার

  জুলাই ১২, ২০১৯     ১৮     ১০:৪৬ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলার অন্যতম আসামি রাব্বি আকনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

রাব্বি আকন রিফাত শরীফ হত্যা মামলার ৬ নম্বর আসামি। হত্যাকাণ্ডের সময় শুরু থেকে শেষ পর্যন্ত তিনি ঘটনাস্থলে ছিলেন।

রাব্বিকে গ্রেপ্তারের পর রাত সাড়ে ৯টায় বরগুনার পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন হয়। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মারুফ হোসেন জানান, রাব্বি আকন মামলার এজাহারভুক্ত আসামি। ঘটনার পর থেকে পুলিশ জড়িতদের গ্রেপ্তারে সতর্কতার সঙ্গে চেষ্টা চালিয়ে আসছে। রাত পৌনে ৯টার দিকে রাব্বি আকনকে গ্রেপ্তার করা হয়। তদন্তের স্বার্থে গ্রেপ্তারের স্থান উল্লেখ করা হয়নি।

এখনো পর্যন্ত এজাহারভুক্ত সাত জন ও সন্দেহভাজন সাত জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে সাত জন আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। কয়েকজন বিভিন্ন মেয়াদে রিমান্ডে রয়েছে।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় স্ত্রী আয়েশা সিদ্দিকার সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। ওই দিন দুপুর ৩টার দিকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রিফাত শরীফের মৃত্যু হয়। পরের দিন এই ঘটনায় রিফাত শরীফের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে বরগুনা থানায় ১২ জনের নামে এবং চার থেকে পাঁচজনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা করেন।

আদালত ও পুলিশ সূত্র জানায়, রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড ২ জুলাই রাতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মারা যাওয়ার পর ঘটনাস্থল থেকে পুলিশ একটি বিদেশি পিস্তল ও বেশ কিছু গুলি উদ্ধার করে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর