হ্যান্ডবল চ্যাম্পিয়নশিপে অংশ নিতে ভারত যাচ্ছে বাংলাদেশের কিশোরীরা     ঘুষ যে দেবে সেও অপরাধী : প্রধানমন্ত্রী     বিএনপি-জামায়ত চক্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে     আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত বেড়ে ৬৩     পদ্মা-মেঘনায় ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ, দাম কমায় জনমনে স্বস্তি     ভারতের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন সোমবার     বৃষ্টি কমতে পারে সোমবার থেকে     আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ২০    

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৫৪৬     ১২:৫৪ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : সুন্দর এই পৃথিবী ছেড়ে কেউ চলে যেতে চায় না। দীর্ঘদিন বেঁচে থাকার প্রত্যাশা বেশিরভাগ মানুষের। তবে সব খাবার কিন্তু শরীরের জন্য ভালো নয়। খাবার খাওয়া ক্ষেত্রে যদি আপনি নির্দিষ্ট তালিকা মেনে চলেন তবে আপনি দীর্ঘদিন সুস্থ থাকবেন।

বিশ্বের বিভিন্ন দেশের মানুষেরা অনেক দীর্ঘায়ু পেয়েছেন। তবে তারা খাবার খাওয়ার ক্ষেত্রে তালিকা মেনে চলতেন।

আসুন জেনে নেই বিশ্বের শতাবর্ষী ব্যক্তিরা কি ধরণের খাবার খেয়ে দীর্ঘদিন বেঁচে ছিলেন।

ইতালির এমা মোরানো

পৃথিবীর অন্যতম বয়স্ক ব্যক্তি ইতালির এমা মোরানো। তিনি ২০১৭ সালে মারা যান, যখন তার বয়স ছিল ১১৭ বছর। বিভিন্ন সাক্ষাৎকারে তিনি তার দীর্ঘজীবনের রহস্যের কথা বলে গেছেন।

এমা মোরানো বলেন, প্রতিদিন সকালে এমা ৩ করে ডিম খেতেন। এর মধ্যে ২ টি কাঁচা ডিম কিমা করা মাংস দিয়ে খেতেন।

সুসানা মুসহাট জোনস

আমেরিকান নারী সুসানা মুসহাট জোনস ২০১৬ সালে ১১৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন। তিনি সকালের নাস্তাকেই গুরুত্ব দিয়েছেন। প্রতিদিন সকালে তিনি চার টুকরা বেকন এবং ডিম খেতেন।

তাও পর্চোন-লিঞ্চ

আমেরিকান নাগরিক তাও পর্চোন-লিঞ্চের বয়স ৯৮ বছর। তিনি বিশ্বের সবচেয়ে বয়স্ক ইয়োগা প্রশিক্ষক। তিনি নিরামিষভোজী। তবে মাঝে মধ্যে তিনি চিংড়ি খেতেও পছন্দ করেন। এছাড়া তিনি প্রতিদিন তাজা ফলমূল , শাকসবজি খান।

ক্রীড়াবিদ ধর্মপাল সিং গুহ

ভারতের প্রবীণতম ক্রীড়াবিদ ধর্মপাল সিং গুহ ১১৯ বছর বয়সে মারা যান । তিনি সব ধরণে ফ্যাটি খাবার, চিনি ও ক্যাফেইন জাতীয় খাবার এড়িয়ে চলতেন। প্রতিদিনের খাদ্যতালিকায় থাকতো গরুর দুধ, হারবাল চাটনি এবং মৌসুমি তাজা ফলমূল।

সূত্র : এনডিটিভি

উত্তরণবার্তা/এআর






 



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১২৭৯

বাদ পড়লেন ডু প্লেসিস

  আগস্ট ১৩, ২০১৯     ১২৯

পুরনো খবর