তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না     ভারতে হাসিনা : এ ডটার’স টেল প্রামাণ্যচিত্রটি ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে     ঈদে ফেরিতে ট্রাক ও কাভার্ড ভ্যান পারাপার বন্ধ থাকবে     যুদ্ধাপরাধে গাইবান্ধার ৫ জনের রায় যে কোনো দিন     ২০২১ সালের বিজয় দিবসে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ চালু হবে : সেতুমন্ত্রী     প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ     রাজনৈতিক ও অর্থনৈতিক কূটনীতি একসঙ্গে অনুসরণ করুন : রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী    

ভারতে মুমিনুলের সেঞ্চুরি

  জুলাই ১০, ২০১৯     ৭৪     ৮:১৯ অপরাহ্ণ     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : ভারতে 'মিনি রঞ্জি ট্রফি' খ্যাত কে. থিম্মাপিয়াহ মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট খেলতে গেছে বিসিবি একাদশ। প্রথমবার বাংলাদেশ প্রথম শ্রেণির এই টুর্নামেন্টে দল পাঠিয়েছে। প্রথম ম্যাচে বিদারভা ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে টস হেরে ভালো ব্যাটিং করেছে বিসিবি একাদশ। চার দিনের ম্যাচে প্রথম দিন শেষে ২ উইকেট হারিয়ে ৩০৩ রান তুলেছে মুমিনুলের দল।

বুধবার ব্যাঙ্গালুরুর গোল্ডেন ওভালে ভিদারভা ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে অধিনায়ক মুমিনুল হক ১৫৭ রানের হার না মানা ইনিংস খেলেন। তার ব্যাটে চালকের আসনে বিসিবি একাদশ। দারুণ এই ইনিংস খেলার পথে ২৫৭ বল খেলেন মুমিনুল। চার মারেন ২০টি, সঙ্গে একটি ছক্কাও। এছাড়া জহুরুল ইসলাম ৯৬ রান করে আউট হন।

জহুরুল ইসলাম ও সাইফ হাসান ইনিংস শুরু করেন। দু'জন ৪৬ রান তোলেন। সাইফ ১৯ রান করে সাজঘরে ফেরেন। দ্বিতীয় উইকেট জুটিতে জহুরুল ও মুমিনুল ১৭৭ রান যোগ করেন। জহুরুল সেঞ্চুরি বিসর্জন দিয়ে ফিরলেও প্রথম শ্রেণির ক্রিকেটে ২১তম সেঞ্চুরি পূর্ণ করেন মুমিনুল।

জহুরুলের বিদায়ের পর মুমিনুলের সঙ্গে নতুন জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত। দিন শেষ করেন তারা দু'জন। শান্ত ২৪ রান করে অপরাজিত থাকেন। বিদারভা ছাড়াও বিসিবি একাদশ 'বি' গ্রুপে থাকা ড. ডিএইচ পাতিল ক্রিকেট একাডেমির সঙ্গে ১৬ জুলাই এবং ২২ জুলাই কেএসসিএর বিপক্ষে মাঠে নামবে।

সংক্ষিপ্ত স্কোরকার্ড- প্রথম দিন শেষে; বিসিবি একাদশ: প্রথম ইনিংস (৯০ ওভার): ৩০৩/২; জহুরুল ৯৬ (২০২), সাইফ ১৯ (৫০), মুমিনুল ১৫৭* (২১৭), শান্ত ২৪* (৭২); নালকান্দে ১৪-২-৫৩-১।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর