সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী     আফগানিস্তানকে হারালেই ফাইনালে বাংলাদেশ     বিমানে পেঁয়াজ আমদানির চার্জ মওকুফ     সরকারের উন্নয়নচিত্র বই আকারে ছড়িয়ে যাবে হাতে হাতে     হাজারীবাগে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত     দেশে চাহিদার চেয়ে ২ লাখ ২৪ হাজার টন লবণ বেশি     দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে বৃহস্পতিবার    

নাটক গহর বাদশা ও বানেছা পরী মঞ্চস্থ

  জুলাই ১০, ২০১৯     ৫৮     ১১:৪২ পূর্বাহ্ন     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : নাগরিক নাট্যাঙ্গনের প্রযোজনা ও হৃদি হকের নির্দেশনায় নাটক ‘গহর বাদশা ও বানেছা পরী’ বুধবার সন্ধ্যা ৭টায় সেগুন বাগিচাস্থ বাংলাদেশ জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হয়।

দক্ষিণাঞ্চলের লোকগাথা অবলম্বনে নাটকটির পুনর্কথন ও নির্দেশনা দিয়েছেন হৃদি হক। সেই সঙ্গে বানেছা পরী চরিত্রে অভিনয় করেছেন তিনি। উজিরের চক্রান্তে গিলামাইট বনে গহর বাদশার দুর্দশা ও বানেছা পরীর সঙ্গে তার প্রেমের আখ্যান নিয়ে এগিয়েছে নাটকটির গল্প।

৬০ জনের একটি দল এ নাটকে কাজ করেছেন। নাটকটির কোরিওগ্রাফি করেছেন নৃত্যশিল্পী ওয়ার্দা রিহ্যাব। সংগীত পরিচালনা করেছেন কামরুজ্জামান রনি। সেট পরিকল্পনায় রয়েছেন সাজু খাদেম। আলোক পরিকল্পনায় ঠান্ডু রায়হান।

বিশাল ক্যানভাসের গহর বাদশা ও বানেছা পরীতে অভিনয় করছেন হৃদি হক, হাবিব বাহার, জুয়েল জহুর, সুমন আহমেদ, শামিম আহমেদ, আসিব চৌধুরী, সুতপা বড়ুয়া, বিশ্বজিৎ ধরসহ অনেকে।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর