তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না     ভারতে হাসিনা : এ ডটার’স টেল প্রামাণ্যচিত্রটি ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে     ঈদে ফেরিতে ট্রাক ও কাভার্ড ভ্যান পারাপার বন্ধ থাকবে     যুদ্ধাপরাধে গাইবান্ধার ৫ জনের রায় যে কোনো দিন     ২০২১ সালের বিজয় দিবসে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ চালু হবে : সেতুমন্ত্রী     প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ     রাজনৈতিক ও অর্থনৈতিক কূটনীতি একসঙ্গে অনুসরণ করুন : রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী    

ওয়াশিংটন ডিসিতে আকষ্মিক বন্যা

  জুলাই ০৯, ২০১৯     ১১     ১২:০৪ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ভারী বর্ষণে আকষ্মিক বন্যার কবলে পড়েছে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি।

বন্যার পানিতে রাস্তা-ঘাট, পার্ক তলিয়ে গেছে । পানি উঠতে শুরু করেছে বাড়ি-ঘরে। সড়কে চলাচল বন্ধ হয়ে পড়েছে। পানি ঢুকে পড়েছে আন্ডারগ্রাউন্ড রেল লাইনেও।

সে দেশের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সোমবার রেকর্ড পরিমাণ ভারী বর্ষণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। আবহাওয়া বিভাগ ৭৬ মিলিমিটার (৩ ইঞ্চি) বৃষ্টি রেকর্ড করার কথা জানিয়েছে। বর্ষণ অব্যাহত থাকলে পরিস্থিতির আরো অবনতি হবে।

রাজধানীতে বসবাসরত সাধারণ জনগণকে উচু স্থানে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। গাড়ি নিয়ে রাস্তায় বের হওয়া বিপজ্জনক উল্লেখ করে সতর্ক করেছে কর্তৃপক্ষ।

ওয়াশিংটন ডিসির উত্তর-পশ্চিমে ভার্জিনিয়ার আরলিংটনে আরো বেশি বৃষ্টি হয়েছে। স্থানীয় সময় সকাল ৯টা থেকে ১০টার মধ্যে সেখানে বৃষ্টি হয়েছে পাঁচ ইঞ্চি (১২.৭ সে.মি.)।

পানি ঢুকে পড়েছে হোয়াইট হাউসেও। টুইটারে পোস্ট করা একটি ছবিতে দেখা যায় হোয়াইট হাউসের ব্রিফিং কক্ষের বেজমেন্ট বেশ ভেজা। সেখানে পানি চুইয়ে উঠছে।

রাজধানীর সড়কগুলো পানিতে ডুবে যাওয়ায় বহু গাড়ি আটকে পড়ে। আরোহী বা চালকদের গাড়ির ছাদে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। বন্যার পানিতে আটকে পড়াদের উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মীরা রাবারের লাইফবোট ব্যবহার করছেন।

জরুরি বিভাগের কর্মীরা পানির মধ্যে গাড়িতে আটকে থাকা অনেককে উদ্ধার করেছেন। ১৫ চালককে রক্ষা করার কথা জানিয়েছেন তারা।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর