বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা : কৃষিমন্ত্রী     আগামীকাল ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী     প্রকল্পের ভুল এ্যাসেসমেন্ট হলে দায়ী কর্মকর্তা শাস্তি পাবে : প্রধানমন্ত্রী     একনেকে তথ্য ভান্ডার সুরক্ষাসহ ১২ প্রকল্পের অনুমোদন     এডিস নির্মূলে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু     নতুন ওষুধে ভালো কাজ হচ্ছে: সাঈদ খোকন     তিস্তা চুক্তি হবে : জয়শঙ্কর     দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শুরু    

ধর্ষণের বিচারে নতুন আইন চান শিরীন

  জুলাই ০৯, ২০১৯     ৩১     ১১:১৯ পূর্বাহ্ন     রাজনীতি
--

উত্তরণবার্তা ডেস্ক : ধর্ষণের বিচারে নতুন আইন প্রণয়নের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার।

সোমবার জাতীয় সংসদে জরুরি জনগুরুত্বসম্পন্ন বিষয়ে মনোযোগ আকর্ষণের নোটিশে তিনি এই দাবি জানান।

সাম্প্রতিক সময়ের নারী নির্যাতন ও শিশু ধর্ষণের ঘটনা তুলে ধরে একটি পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে শিরীন আখতার বলেন, ছয় মাসে ৬৯৬টি শিশু ধর্ষণের শিকার হয়েছে।

তিনি বলেন, ‘আজকে এ রকম একটি অবস্থায় আমাদের সমাজ কোথায় আছে, আমরা কোথায় আছি? আমরা আজকে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশে সুশাসনের কথা বলছি। আমরা যখন এ দিকে এগিয়ে যাচ্ছি, তখন সমাজে কেন এত অধঃপতন? আমাদের অবশ্যই তা বের করতে হবে।’

শিরীন আখতার বলেন, অবশ্যই একটি আইন নতুন করে প্রণয়ন করা দরকার, যাতে অত্যন্ত দৃষ্টান্তমূলকভাবে এসব নরপিচাশদের বিচার করা যায় এবং বিচারের নামে দীর্ঘসূত্রতা করা যাবে না।

প্রত্যেকে মনে করবে, এ ধরণের ঘটনা ঘটানো যায় না। সেই সঙ্গে পাড়া-মহাল্লায় সামাজিক আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানান তিনি।

উত্তরণবার্তা/এআর
 



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৮

পুরনো খবর