পাসপোর্ট বহির্বিশ্বে একটি দেশ ও জাতির মর্যাদা নির্দেশক : রাষ্ট্রপতি     ই-পাসেপোর্ট সংযোজিত হলে সেবা আন্তর্জাতিক মানসম্পন্ন হবে : প্রধানমন্ত্রী     ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন আগামীকাল     সিটি নির্বাচনী প্রচারণায় বিএনপি অধিক সুবিধা ভোগ করছে : তথ্যমন্ত্রী     ইভিএম হচ্ছে নির্বাচনে ভোট দেয়ার আধুনিক পদ্ধতি : তাপস     দশ বছরে প্রবাসীরা ১৫৩.১৩ বিলিয়ন মার্কিন ডলার দেশে পাঠিয়েছেন : প্রবাসী কল্যাণ মন্ত্রী     পোশাক শিল্পে ২৫ লাখ ৭৪ হাজার ৪৯৮ জন শ্রমিক কাজ করছে : মন্নুজান সুফিয়ান     ফ্লু ভাইরাস, শাহজালালে চীন থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা    

লোভে পড়ে পুঁজিবাজারে সব টাকা বিনিয়োগ করবেন না : প্রধানমন্ত্রী

  জুলাই ০৮, ২০১৯     ৮০     ১২:২৯ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : পুঁজিবাজারে কীভাবে ক্ষুদ্র বিনিয়োগকারীরা অর্থ বিনিয়োগ করবেন, সে বিষয়ে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লোভে পড়ে পুঁজিবাজারে সব টাকা বিনিয়োগ না করতে পরামর্শ দিয়েছেন তিনি।

আজ সোমবার রাজধানীর একটি অভিজাত হোটেলে বিনিয়োগ শিক্ষা নিয়ে আয়োজিত আন্তর্জাতিক কনফারেন্সে এই পরামর্শ দেন তিনি।

কনফারেন্সে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, যারা পুঁজিবাজারে বিনিয়োগ করেন বা যারা খরচ করেন তাদের একটা অনুরোধ করব- আপনারা যখন বিনিয়োগ করতে যান বা খরচ করতে যান, যে টাকা উপার্জন করেন তার সবটুকু খরচ করে ফেলবেন না। জেনেবুঝে বিনিয়োগ করবেন। কিছু টাকা জমা রেখে তারপর বিনিয়োগ করবেন।

লোভে পড়ে সব টাকা বিনিয়োগ না করার পরামর্শ দিয়ে তিনি বলেন, অনেক সময় দেখা যায়, যতটুকু লাভ পাওয়া গেলে, আরও বেশি পাওয়ার লোভে সবটুকু খরচ করে ফেলে শেষে শূন্য হয়ে যেতে হয়। সেটা যেন না হয়। এজন্য যাই উপার্জন করুন, কিছু হাতে রেখে জমা রাখবেন, কিছু খরচ করবেন। তাহলে আমার মনে হয় আপনাদের আয় স্থিতিশীল থাকবে।

প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন সংস্কার করে পুঁজিবাজারে জবাবদিহি নিশ্চিত করা হয়েছে। যতবেশি মানুষ পুঁজিবাজারে বিনিয়োগ করবে ততবেশি শিল্পায়ন ত্বরান্বিত হবে।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংক (এডিবি) যৌথভাবে এই আন্তর্জাতিক কনফারেন্সের আয়োজন করেছে।

৮-১১ জুলাই চার দিনব্যাপী এ কনফারেন্সে জাপান, নেপাল, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইনসহ ৯টি দেশের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।

উত্তরণবার্তা/এআর




 



শেষ বলের নাটকে জিতল বাংলাদেশ

  জানুয়ারী ২১, ২০২০     ১৫৫

আজ শুরু হতে পারে আবারো শৈত্যপ্রবাহ

  জানুয়ারী ২১, ২০২০     ৬৬

৩২৯ কারিগরি প্রতিষ্ঠান করবে সরকার

  জানুয়ারী ২১, ২০২০     ১৮

পুরনো খবর