তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না     ভারতে হাসিনা : এ ডটার’স টেল প্রামাণ্যচিত্রটি ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে     ঈদে ফেরিতে ট্রাক ও কাভার্ড ভ্যান পারাপার বন্ধ থাকবে     যুদ্ধাপরাধে গাইবান্ধার ৫ জনের রায় যে কোনো দিন     ২০২১ সালের বিজয় দিবসে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ চালু হবে : সেতুমন্ত্রী     প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ     রাজনৈতিক ও অর্থনৈতিক কূটনীতি একসঙ্গে অনুসরণ করুন : রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী    

আগামী ৫ বছরে দেশের প্রযুক্তি খাতে ১০ লাখ কর্মসংস্থান সৃষ্টি হবে

  জুলাই ০৮, ২০১৯     ১৮     ১১:২৬ পূর্বাহ্ন     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ বিরাজ করছে। তিনি বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করে সরকার প্রদত্ত সুযোগ-সুবিধা গ্রহণ করতে যুক্তরাজ্যসহ দেশি বিদেশি বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান।

প্রতিমন্ত্রী গতকাল সন্ধ্যায় লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনে ‘পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষ’ আয়োজিত এক বিনিয়োগ সভায় বক্তৃতাকালে এ আহ্বান জানান।

অনুষ্ঠানে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাইদা মুনা তাসনিম সভাপতিত্বে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের কর্মকর্তাগণ এবং বিভিন্ন খাতের দেশি-বিদেশি বিনিয়োগকারিগণ ও হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প বাস্তবায়নে দেশকে চারটি মৌলিক স্তম্ভের ওপর দাঁড় করানো হচ্ছে। সেগুলো হচ্ছে— মানবসম্পদ উন্নয়ন, ইন্টানেটের সংযোগ দেয়া, ই-গভর্নেন্স এবং তথ্যপ্রযুক্তি শিল্পখাত গড়ে তোলা। এই চারটি মূল লক্ষ্য বা পিলারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করা হচ্ছে।’ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, ‘গত দশ বছরে আইসিটিখাতে দশ লাখ জনবলের কর্মসংস্থান হয়েছে যা আগামী পাঁচ বছরে আরো দশ লাখ কর্মসংস্থান সৃষ্টি করা হবে।’

প্রতিমন্ত্রী পলক বিগত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম বিশেষ করে আইসিটি খাতে বিনিয়োগকারীদের জন্য হাইটেক পার্ক স্থাপন, আমদানি-রপ্তানির ওপর শুল্ক হ্রাস/ প্রত্যাহার, প্রণোদনাসহ বিভিন্ন সুযোগ-সুবিধার বিষয়ে বিনিয়োগকারীদের অবহিত করেন।

উত্তরণবার্তা/এআর




 



পুরনো খবর