আফগানিস্তানকে হারালেই ফাইনালে বাংলাদেশ     বিমানে পেঁয়াজ আমদানির চার্জ মওকুফ     সরকারের উন্নয়নচিত্র বই আকারে ছড়িয়ে যাবে হাতে হাতে     হাজারীবাগে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত     দেশে চাহিদার চেয়ে ২ লাখ ২৪ হাজার টন লবণ বেশি     দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে বৃহস্পতিবার     ১৭ ডিসেম্বর পর্যন্ত হজের প্রাক নিবন্ধন স্থগিত    

একই সাথে শিশুদের শিক্ষা ও সততার প্রতি নজর দিচ্ছে সরকার : শিক্ষামন্ত্রী

  জুলাই ০৬, ২০১৯     ৭২     ১:৩২ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রাথমিক স্তর থেকে শুরু করে দক্ষতা এবং মূল্যবোধ সৃষ্টি করতে এখনই শিক্ষার্থীদের প্রতি নজর দিয়েছে সরকার। তাই ভাষা, গণিত, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির মাধ্যমে যেমন দক্ষতা অর্জন করবে এর সঙ্গে মানবিকতা, সততা, দেশপ্রেম-মূল্যবোধ, পরিবেশ এবং পরিষ্কার-পরিচ্ছন্নতায় নিজেদের প্রতিষ্ঠিত করবে শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, কারিগরি শিক্ষার প্রতিও সরকার গুরুত্ব দিয়েছে। সেই লক্ষ্যে স্কুল ও মাদরাসায় দুটি ট্রেডে কারিগরি শিক্ষা কোর্স চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। কারণ, প্রধানমন্ত্রীর নির্দেশে কারিগরি শিক্ষার প্রতি বেশ গুরুত্ব দেয়া হচ্ছে। বর্তমানে এর হার ১৭ ভাগ হলেও আগামী ২০৩০ সালে তা ৩০ ভাগে উন্নীত করতে সক্ষম হব বলে আশা করছি।

এর আগে চাঁদপুরে পৌঁছালে শিক্ষামন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মিজানুর রহমান ও স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজিম দেয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান প্রমুখ।

উত্তরণবার্তা/এআর


 



পুরনো খবর