দেশের মানুষ ভালো আছে, এটি অনেকের সহ্য হচ্ছে না : প্রধানমন্ত্রী     রোহিঙ্গা গণহত্যা : আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের নেতৃত্বে সু চি     রাজধানী মার্কেটের আগুন তদন্তে কমিটি     কম্বোডিয়ায় বঙ্গবন্ধুর নামে প্রস্তাবিত সড়ক পরিদর্শনে স্পিকার     শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী     আফগানিস্তানকে হারালেই ফাইনালে বাংলাদেশ     বিমানে পেঁয়াজ আমদানির চার্জ মওকুফ    

ক্যালিফোর্নিয়ায় ৭.১ মাত্রার ভূমিকম্প

  জুলাই ০৬, ২০১৯     ৪৫     ১১:৩৮ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ৪৮ ঘন্টার মধ্যে দ্বিতীয়বার ভূমিকম্পে কেঁপে উঠলো দক্ষিণ ক্যালিফোর্নিয়া। স্থানীয় সময় শুক্রবার এই  ভূকম্পনের মাত্রা ছিলো রিখটার স্কেলে ৭ দশমিক ১। গত ২০ বছরের মধ্যে ক্যালিফোর্নিয়ায় এটি সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প ছিল বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের ভূতাত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, স্থানীয় সময় রাত ৮টার দিকে ভূকম্পন অনুভূত হয়। এর কেন্দ্রস্থল ছিল ক্যালিফোর্নিয়ার রিডজিগ্রেস্ট থেকে ১১ মাইল দূরে।

দ্য সান বারনাদিনো কাউন্টির অগ্নিনির্বাপন বিভাগ জানিয়েছে, ভূমিকম্পে বেশ কিছু ভবনের ক্ষয়ক্ষতি হয়েছে।

টুইটবার্তায় অগ্নিনির্বাপন বিভাগ বলেছে, ‘বাড়িঘর নড়ে উঠেছে, ভিত্তিমূলে ফাঁটল দেখা গেছে, দেয়াল ধসেছে’।

কের্ন কাউন্টির মুখপাত্র মেগান পার্সন জানিয়েছেন, একাধিক অগ্নিসংযোগ ও হতাহতের ঘটনা ঘটেছে। উদ্ধার তৎপরতার জন্য জরুরি সেবা কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার রিডজিগ্রেস্টে ভূমিকম্প অনুভূত হয়েছিল। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৪। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

উত্তরণবার্তা/এআর


 



হিটলারের বাড়ি

  নভেম্বর ২১, ২০১৯

আজ সশস্ত্র বাহিনী দিবস

  নভেম্বর ২১, ২০১৯

আয়কর আদায় হয়েছে ২৬১৩ কোটি টাকা

  নভেম্বর ২১, ২০১৯     ২০

২১ নভেম্বর: ইতিহাসে আজকের এই দিনে

  নভেম্বর ২১, ২০১৯     ১৯

আজ সশস্ত্র বাহিনী দিবস

  নভেম্বর ২১, ২০১৯     ১৮

পুরনো খবর