ঈদে যানজট হবে না : সেতুমন্ত্রী     প্রিয়া সাহার বক্তব্যের পেছনে প্ররোচনা আছে কিনা খতিয়ে দেখা হবে : সেতুমন্ত্রী     প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে     পদ্মা সেতুতে রোডওয়ে গার্ডার বসানোর কাজ শুরু     তেজতুরী বাজারের নিবেদিকা ছাত্রী হোস্টেলের আগুন নিয়ন্ত্রণে     গণরোষেই বেগম জিয়ার রাজনৈতিক পতন হয়েছে : তথ্যমন্ত্রী     তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না    

ক্যালিফোর্নিয়ায় ৭.১ মাত্রার ভূমিকম্প

  জুলাই ০৬, ২০১৯     ১৬     ১১:৩৮ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ৪৮ ঘন্টার মধ্যে দ্বিতীয়বার ভূমিকম্পে কেঁপে উঠলো দক্ষিণ ক্যালিফোর্নিয়া। স্থানীয় সময় শুক্রবার এই  ভূকম্পনের মাত্রা ছিলো রিখটার স্কেলে ৭ দশমিক ১। গত ২০ বছরের মধ্যে ক্যালিফোর্নিয়ায় এটি সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প ছিল বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের ভূতাত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, স্থানীয় সময় রাত ৮টার দিকে ভূকম্পন অনুভূত হয়। এর কেন্দ্রস্থল ছিল ক্যালিফোর্নিয়ার রিডজিগ্রেস্ট থেকে ১১ মাইল দূরে।

দ্য সান বারনাদিনো কাউন্টির অগ্নিনির্বাপন বিভাগ জানিয়েছে, ভূমিকম্পে বেশ কিছু ভবনের ক্ষয়ক্ষতি হয়েছে।

টুইটবার্তায় অগ্নিনির্বাপন বিভাগ বলেছে, ‘বাড়িঘর নড়ে উঠেছে, ভিত্তিমূলে ফাঁটল দেখা গেছে, দেয়াল ধসেছে’।

কের্ন কাউন্টির মুখপাত্র মেগান পার্সন জানিয়েছেন, একাধিক অগ্নিসংযোগ ও হতাহতের ঘটনা ঘটেছে। উদ্ধার তৎপরতার জন্য জরুরি সেবা কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার রিডজিগ্রেস্টে ভূমিকম্প অনুভূত হয়েছিল। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৪। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

উত্তরণবার্তা/এআর


 



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ১৫৮৩

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৮০১

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৫১৭

কোচের সন্ধানে সাড়া মিলছে

  জুলাই ২২, ২০১৯     ৪৫৮

মোবাইলে এ ১৬টি অ্যাপ আছে কি?

  জুলাই ২০, ২০১৯     ৪০৩

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৮৫

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২২৫

পুরনো খবর