চট্টগ্রামে আয়কর মেলা উদ্বোধন করলেন মেয়র     প্রতিটি পরিবারকে দারিদ্র্যমুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী     যুদ্ধাপরাধীরা বিজয় দিবসের অনুষ্ঠানে থাকতে পারবে না     নির্মাতা হুমায়ূন সাধু আর নেই     শুরুতেই ২ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ     টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ     আয়কর মেলা শুরু আজ     এয়ার শো দেখতে দুবাই যাবেন প্রধানমন্ত্রী    

তিউনিসিয়ায় নৌকাডুবিতে বহু হতাহতের আশঙ্কা

  জুলাই ০৫, ২০১৯     ৩৬     ১২:৪৭ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : তিউনিসিয়ার উপকূলে অভিভাসন প্রত্যাশীদের নিয়ে এক নৌকাডুবিতে অন্তত ৮০ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। জার্জিস শহরের নিকটে এই নৌকাডুবির ঘটনার পর অন্তত চারজনকে উদ্ধার করা হয়। এর মধ্যে একজন হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। খবর বিবিসির।

উদ্ধার হওয়া চারজনের মধ্যে তিনজন আফ্রিকার দেশ মালির নাগরিক। তারা জানান, লিবিয়ার জুয়ারা থেকে ইউরোপ পাড়ি জমাতে নৌকা দিয়ে যাচ্ছিলেন। আফ্রিকার বিভিন্ন অঞ্চল থেকে ইউরোপে পাড়ি জমাতে ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলের পথ ব্যবহার করে।

লিবিয়ার দীর্ঘদিনের সামরিক শাসক মুয়াম্মার গাদ্দাফির পতনের পর থেকে দেশটিতে সহিংসতা ও বিভক্তি বৃদ্ধি পেয়েছে। তাই সেদেশের অনেকেই ভাগ্য অন্বেষণে ইউরোপ পাড়ি জমাচ্ছেন।

হাজার হাজার অভিভাসন প্রত্যাশী এখন লিবিয়ার কারাগারে বন্দি রয়েছে। এমন একটি বন্দি শিবিরে বুধবার বিমান হামলায় অন্তত ৫৩ জন মারা গেছেন। মে মাসে অভিভাসন প্রত্যাশীদের একটি বিমান ডুবিতে ৬৫ জন মারা যান।

উত্তরণবার্তা/এআর



নতুন চুল গজাবে যে পাতায়

  নভেম্বর ১৪, ২০১৯     ১৩২

বিশ্বনাথে বিষমুক্ত লাউয়ের হাট

  নভেম্বর ১৪, ২০১৯     ২০

১৪ নভেম্বর: ইতিহাসে আজকের এই দিনে

  নভেম্বর ১৪, ২০১৯     ২০

নির্মাতা হুমায়ূন সাধু আর নেই

  নভেম্বর ১৪, ২০১৯     ১৯

পুরনো খবর