ঈদে যানজট হবে না : সেতুমন্ত্রী     প্রিয়া সাহার বক্তব্যের পেছনে প্ররোচনা আছে কিনা খতিয়ে দেখা হবে : সেতুমন্ত্রী     প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে     পদ্মা সেতুতে রোডওয়ে গার্ডার বসানোর কাজ শুরু     তেজতুরী বাজারের নিবেদিকা ছাত্রী হোস্টেলের আগুন নিয়ন্ত্রণে     গণরোষেই বেগম জিয়ার রাজনৈতিক পতন হয়েছে : তথ্যমন্ত্রী     তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না    

তিউনিসিয়ায় নৌকাডুবিতে বহু হতাহতের আশঙ্কা

  জুলাই ০৫, ২০১৯     ১৩     ১২:৪৭ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : তিউনিসিয়ার উপকূলে অভিভাসন প্রত্যাশীদের নিয়ে এক নৌকাডুবিতে অন্তত ৮০ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। জার্জিস শহরের নিকটে এই নৌকাডুবির ঘটনার পর অন্তত চারজনকে উদ্ধার করা হয়। এর মধ্যে একজন হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। খবর বিবিসির।

উদ্ধার হওয়া চারজনের মধ্যে তিনজন আফ্রিকার দেশ মালির নাগরিক। তারা জানান, লিবিয়ার জুয়ারা থেকে ইউরোপ পাড়ি জমাতে নৌকা দিয়ে যাচ্ছিলেন। আফ্রিকার বিভিন্ন অঞ্চল থেকে ইউরোপে পাড়ি জমাতে ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলের পথ ব্যবহার করে।

লিবিয়ার দীর্ঘদিনের সামরিক শাসক মুয়াম্মার গাদ্দাফির পতনের পর থেকে দেশটিতে সহিংসতা ও বিভক্তি বৃদ্ধি পেয়েছে। তাই সেদেশের অনেকেই ভাগ্য অন্বেষণে ইউরোপ পাড়ি জমাচ্ছেন।

হাজার হাজার অভিভাসন প্রত্যাশী এখন লিবিয়ার কারাগারে বন্দি রয়েছে। এমন একটি বন্দি শিবিরে বুধবার বিমান হামলায় অন্তত ৫৩ জন মারা গেছেন। মে মাসে অভিভাসন প্রত্যাশীদের একটি বিমান ডুবিতে ৬৫ জন মারা যান।

উত্তরণবার্তা/এআর



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ১৫৬৯

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৮০১

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৫১৭

কোচের সন্ধানে সাড়া মিলছে

  জুলাই ২২, ২০১৯     ৪৪৩

মোবাইলে এ ১৬টি অ্যাপ আছে কি?

  জুলাই ২০, ২০১৯     ৪০২

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৮৫

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২২৫

পুরনো খবর