মুক্তিযুদ্ধের সময় ভারত পাশে ছিল ভুলিনি: কলকাতায় প্রধানমন্ত্রী     টাইগারদের হতাশার দিনে ৬৮ রানের লিড ভারতের     ট্রুডোকে অভিনন্দন শেখ হাসিনার     শূন্য রানে ফিরলেন বাংলাদেশের ৩ ব্যাটসম্যান     ঘণ্টা বাজিয়ে কলকাতা টেস্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     ‘গোলাপি’ টেস্টের উদ্বোধনীতে যা যা থাকছে     ইডেনে আজ গোলাপি টেস্টে ঘণ্টা বাজাবেন প্রধানমন্ত্রী     খেলার মাঠে মুখোমুখি হবেন মমতা-হাসিনা    

জয় পেতে ৩১২ দরকার আফগানদের

  জুলাই ০৪, ২০১৯     ৬২     ৮:০০ অপরাহ্ণ     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে চূড়ান্ত ফ্লপ হয়েছেন ক্রিস গেইল। তার ব্যাট থেকে ঝড় দেখার অপেক্ষায় ছিলেন বিশ্ব ক্রিকেটের ভক্তরা। গেইল দুই-একটা ঝড় তুলেছেনও। তবে তা প্রতিপক্ষের দুয়ারে ঠিক আছড়ে পড়েনি। আফগানিস্তানের বিপক্ষেও তিনি ব্যর্থ হয়ে ফেরেন। তবে ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার এবং মিডল অর্ডারের অন্য ব্যাটসম্যানরা শেষ ম্যাচে দায়িত্ব বুঝে নেন। তাদের ব্যাটে ভর করে ৬ উইকেটে ৩১১ রান তুলেছে ক্যারিবিয়রা।

ক্রিস গেইল এ ম্যাচে ৭ রান করে ফেরেন। দলের রান তখন ২১। ইনজুরি কাটিয়ে ফেরা অন্য ওপেনার ইভিন লুইস খেলেন ৫৮ রানের ইনিংস। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের অন্যতম ভরসা শাই হোপ করেন ৭৭ রান। আগের ম্যাচগুলোতে ঠিক সফল ছিলেন না তিনিও। লুইস-হোপ মিলে গড়েন ৮৮ রানের জুটি। ওই জুটির পরে নিকোলাস পুরান এবং জেসন হোল্ডার গড়েন ১০৫ রানের জুটি। তাদের ব্যাটে ভর করে বড় রান পেয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

দলের হয়ে আগের ম্যাচে সেঞ্চুরি করা পুরান এ ম্যাচে খেলেন ৫৮ রানের ইনিংস। তার সঙ্গে থাকা অধিনায়ক জেসন হোল্ডার করেন ৪৫ রান। দু'জনই শেষ ওভারে আউট হন। দু'জনে যথাক্রমে ১৩৪.৮৮ ও ১৩২.৩৫ স্ট্রাইক রেটে রান তোলেন। এর আগে সিমরান হেটমায়ার ৩৯ রানের ইনিংস খেলে ফেরেন। কার্লোস ব্রাথওয়েট মাত্র ৪ বলে ১৪ রান করেন। দুই চার ও এক ছক্কা মারেন তিনি। স্ট্রাইক রেট ৩৫০।

আফগানিস্তানের হয়ে এ ম্যাচে দৌলত জাদরান নেন দুটি উইকেট। এছাড়া সায়েদ সিরজাদ, রশিদ খান এবং মোহাম্মদ নবী নেন একটি করে উইকেট। বড় রান এখন কটরেল-থমাসদের আটকাতে হবে।

উত্তরণবার্তা/দীন



ফেন্সিডিলসহ আটক ১

  নভেম্বর ২২, ২০১৯

পুরনো খবর