দেশের মানুষ ভালো আছে, এটি অনেকের সহ্য হচ্ছে না : প্রধানমন্ত্রী     রোহিঙ্গা গণহত্যা : আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের নেতৃত্বে সু চি     রাজধানী মার্কেটের আগুন তদন্তে কমিটি     কম্বোডিয়ায় বঙ্গবন্ধুর নামে প্রস্তাবিত সড়ক পরিদর্শনে স্পিকার     শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী     আফগানিস্তানকে হারালেই ফাইনালে বাংলাদেশ     বিমানে পেঁয়াজ আমদানির চার্জ মওকুফ    

রাফি হত্যা মামলার অভিযোগপত্র ট্রাইব্যুনালে প্রেরণ

  জুলাই ০৪, ২০১৯     ৮৫     ৭:৫৫ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ফেনীর সোনাগাজীর সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির মামলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালত থেকে আজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালে প্রেরণ করা হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই পরিদর্শক শাহ আলম মামলার একমাত্র আসামী মাদ্রাসার অধ্যক্ষ সিরাজুদৌল্লাকে অভিযুক্ত করে গতকাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
ম্যাজিস্ট্রেট আদালত অভিযোগপত্র আমলে নিয়ে আজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে প্রেরণ করে। নুসরাতকে যৌন হয়রানির অভিযোগে নুসরাতের মা শিরিনা আক্তার বাদী হয়ে গত ২৭শে এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলাটি দায়ের করেন।
এই মামলায় সোনাগাজী সিনিয়র ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দোল্লার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনা হয়। পুলিশ মামলাটি গ্রহণ করে অধ্যক্ষ সিরাজউদ্দোল্লাকে গ্রেফতার করে।
মামলাটি তুলে নেওয়ার জন্য অধ্যক্ষ সিরাজের লোকজন নুসরাত ও তার পরিবারের উপর চাপ প্রয়োগ করে। এতে ব্যর্থ হয়ে গত ৬ এপ্রিল নুসরাতকে গায়ে কেরোসিন ঢেলে অগ্নি সংযোগ করে। এতে নুসরাত গুরত্বরভাবে দগ্ধ হয়। ৫ দিন মৃত্যুর সাথে লড়ে গত ১০ এপ্রিল নুসরাত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে মৃত্যুবরণ করেন।
মামলার তদন্ত কর্মকর্তা জানান যে, মামলাটিতে ডাক্তার এবং পুলিশসহ ২৬ জনকে স্বাক্ষী করা হয়েছে।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের মাননীয় বিচারক মামুনুর রশিদ মামলাটি গ্রহণ করে আগামী ৯ জুলাই পরবর্তী শুনানির দিন ধার্য্য করেছেন।

উত্তরণবার্তা/দীন



আজ টেলিভিশন দিবস

  নভেম্বর ২১, ২০১৯

হিটলারের বাড়ি

  নভেম্বর ২১, ২০১৯

২১ নভেম্বর: ইতিহাসে আজকের এই দিনে

  নভেম্বর ২১, ২০১৯     ২৫

আয়কর আদায় হয়েছে ২৬১৩ কোটি টাকা

  নভেম্বর ২১, ২০১৯     ২৩

আজ সশস্ত্র বাহিনী দিবস

  নভেম্বর ২১, ২০১৯     ২২

পুরনো খবর