২১ আগস্টের মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে আপিল করা হবে     আইভি রহমানের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা     গ্রেনেড হামলার মূলপরিকল্পনাকারীরা সর্বোচ্চ শাস্তি পাবে : সেতুমন্ত্রী     আইভী রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ     সারাদেশে আনন্দোৎসবে জন্মাষ্টমী উদযাপিত     মোজাফফর আহমদের প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী     রোহিঙ্গাদের ফেরত পাঠাতে শক্ত অবস্থানে যাবে বাংলাদেশ     ডেঙ্গু নিয়ন্ত্রণে অবদান রাখায় এলজিআরডি মন্ত্রীকে সম্মাননা    

অবতারে মাহি

  জুলাই ০৪, ২০১৯     ৩৫     ১২:২৬ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : মাহিয়া মাহি। বলা যায় ঢাকাই চলচ্চিত্রের একজন সফল নায়িকা। ক্যারিয়ারের শুরুতে সব নায়িকাই সফলতার মুখ দেখেন না। মাহির বেলায় সেটা ব্যতিক্রম। প্রথম ছবি ‘ভালোবাসার রঙ’ দিয়েই বাজিমাৎ করেছেন।

পরবর্তী সময়ে কয়েকটি ছবিতে অভিনয় করে দর্শকমহলে প্রশংসিত হয়েছেন।

বিগত কয়েক বছরে সংখ্যার দিক থেকে মাহি অভিনীত ছবিই ছিল বেশি। এখনও কয়েকটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছেন। আগামী ১৯ জুলাই তার অভিনীত ‘অবতার’ নামে একটি ছবি মুক্তি পাবে। এ ছবির নামের সঙ্গে মাহির জ্বলে ওঠার বিষয়টিও কেউ কেউ হয়তো ভাবছেন। কারণ কী? একটু ঘুরে আসা যাক।

‘অবতার’ নিয়ে কতটা আশাবাদী মাহি? জানতে চাইলে তিনি বলেন, ‘সব সময় ভালো কিছুই তো আশা করি। কিন্তু ভালো-মন্দ বিচার করবেন দর্শক।

একটি ছবি যতই ভালো হোক না কেন সিনেমাহলের পরিবেশ যদি ভালো না হয় দর্শক হলে যাবে না। আর দর্শক যদি সিনেমাহলে না যায়, তবে ভালো ছবি বানিয়ে প্রশংসা পাওয়া বা ব্যবসা করা সম্ভব হবে না।’

সিনেমাহলের পরিবেশের কারণেই কি ছবি ফ্লপ হয়? হলে দর্শক গেলেন কিন্তু তাতে তারা সত্যিকারার্থে কী দেখবেন? এমন প্রশ্নের জবাবে মাহি বলেন, ‘অবশ্যই ছবির গল্প, মেকিং এবং সংলাপ সুন্দর হতে হবে। মানুষের অন্তরের কথার সঙ্গে ছবির কথা বা গল্প মিল থাকা তো অবশ্যই জরুরি। তা না হলে মানুষ কেন নিজের টাকা খরচ করে সময় নষ্ট করবে।’

গত কয়েক বছর আপনার অভিনীত মুক্তিপ্রাপ্ত ছবিগুলো থেকে ‘অবতার’ কতটা আলাদা এবং কেন দর্শক এ ছবি দেখবেন জানতে চাইলে মাহি বলেন, ‘এ ছবি আমার অভিনীত অন্যান্য ছবি থেকে একেবারই আলাদা। ছবির মূল গল্প হচ্ছে মাদক, টিনেজদের খারাপ পথে যাওয়া। অর্থাৎ পুরো ছবি সমাজের সমসাময়িক ঘটে যাওয়া নানা অসঙ্গতি নিয়ে নির্মিত। সেখানে আমার চরিত্রও ভিন্ন। এ ছবির মেকিং, সঙ্গীত সবকিছুই ভিন্ন। এ ছবি নিয়ে নির্মাতা মাহমুদ হাসান শিকদারসহ অন্য কলাকুশলীরা অনেক পরিশ্রম করেছেন।

আশা করছি, সে পরিশ্রমের ফল আমরা সবাই পাব।’ জানা গেছে এ ছবির নাম অবতার হলেও ছবিতে অবতার হিসেবে আবির্ভূত হবে চিত্রনায়ক আমিন খান।

‘অবতার’ ছাড়াও মাহি ‘আমার মা আমার বেহেশত’ ও ‘আনন্দ অশ্রু’ নামে দুটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। এর মধ্যে আনন্দ অশ্রু চলতি বছরই মুক্তি দেয়া হবে বলে নির্মাতা সূত্রে জানা গেছে। এ ছাড়া নতুন একটি ছবিতে অভিনয়ের জন্য কথা চলছে বলে তিনি জানিয়েছেন। ছবিতে অভিনয়ের পাশাপাশি টেলিভিশন অনুষ্ঠানেও দেখা যায় এ নায়িকাকে।

বিশেষ করে গত ঈদুল ফিতরে তাকে দুটি অনুষ্ঠানে দেখা গেছে। ঈদুল আজহাতেও তাকে দেখা যেতে পারে বলে জানিয়েছেন। তার অভিনীত ‘দাগা’ নামে একটি মিউজিক ভিডিও শিগগিরই অনলাইনে প্রকাশ করা হবে। পাশাপাশি ওয়েব সিরিজে কাজ করার জন্য আগ্রহও প্রকাশ করেছেন মাহি।

এত গেল অভিনয় জীবনের কথা। বাস্তব এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে মাহির সংসার নিয়েও অনেক গুঞ্জন শোনা গেছে। এর মধ্যে রয়েছেন সংসারের ভাঙন। এগুলো শুধুই গুঞ্জন, নাকি সত্যিই সংসার ভাঙছে?

এমন প্রশ্নের জবাবে মাহি বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে আমি এমনিতে দুষ্টুমি করে কিছু লেখা পোস্ট করি। এটা ইচ্ছা করেই দেই। আমি এবং অপু খুব ভালো আছি। সবাইকে জানিয়ে বিয়ে করেছি। আমাদের আনন্দ, আমাদের দুষ্টুমিও সবাই জানবেন। তারপরও যদি ভিন্ন কিছু হয় সেটিও সবাই জানবেন। এখন পর্যন্ত আমরা খুব ভালো আছি- এটিই সত্যি কথা।

উত্তরণবার্তা/এআর



টঙ্গীর কারখানায় আগুন

  আগস্ট ২৪, ২০১৯

ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২২৭৮

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৬৩৩

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৫২৯

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৪

পুরনো খবর