জ্বীন আসবে, তাই রাতে দরজা খোলা রাখতে হবে     আজ শিল্পীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী     জলবায়ু পরিবর্তনে ছোট হয়ে আসছে পাখি     রোমান সানার দলগত সোনা জয়     সালমান-ক্যাটরিনা এখন ঢাকায়     দিল্লিতে কারখানায় ভয়াবহ আগুন, নিহত ৪৩     বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ, নানা বর্ণে পর্দা উঠবে আজ     রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ আহত ২    

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

  জুলাই ০২, ২০১৯     ৬৭     ১২:৫৪ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় লঘুচাপ সৃষ্টি হয়েছে। এ জন্য দেশের সব সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের সতর্ক বার্তায় বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি ঘণীভূত হতে পারে। উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। আগামী দু’একদিন আবহাওয়ার অবস্থা এমনই থাকবে।

আজ মঙ্গলবার আবহাওয়াবিদ আফতাব উদ্দিন এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, সুস্পষ্ট লঘুচাপের কারণে সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। আগামী দুই দিন আবহাওয়া এমনই থাকবে। আগামী বৃহস্পতিবার বা শুক্রবার থেকে টানা চার পাঁচ দিন অঞ্চলভেদে মাঝারি থেকে ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে কোথাও টানা আবার কোথাও থেমে থেমে বৃষ্টি হতে পারে।

তিনি জানান, বৃষ্টি কমে গেলে তাপমাত্রা তুলনামূলকভাবে কিছুটা বাড়তে পারে।

উত্তরণবার্তা/এআর
 



বড় ধরনের চাপে পড়তে যাচ্ছে মিয়ানমার

  ডিসেম্বর ০৮, ২০১৯     ১৬৭

যা খেলে নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস

  ডিসেম্বর ০৮, ২০১৯     ১৪০

স্বর্ণ জিতে ইতিহাস গড়ল টাইগ্রেসরা

  ডিসেম্বর ০৮, ২০১৯     ১১১

সালমান-ক্যাটরিনা এখন ঢাকায়

  ডিসেম্বর ০৮, ২০১৯     ২৭

রোমান সানার দলগত সোনা জয়

  ডিসেম্বর ০৮, ২০১৯     ২৬

পুরনো খবর