বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা : কৃষিমন্ত্রী     আগামীকাল ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী     প্রকল্পের ভুল এ্যাসেসমেন্ট হলে দায়ী কর্মকর্তা শাস্তি পাবে : প্রধানমন্ত্রী     একনেকে তথ্য ভান্ডার সুরক্ষাসহ ১২ প্রকল্পের অনুমোদন     এডিস নির্মূলে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু     নতুন ওষুধে ভালো কাজ হচ্ছে: সাঈদ খোকন     তিস্তা চুক্তি হবে : জয়শঙ্কর     দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শুরু    

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

  জুলাই ০২, ২০১৯     ৩৬     ১২:৫৪ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় লঘুচাপ সৃষ্টি হয়েছে। এ জন্য দেশের সব সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের সতর্ক বার্তায় বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি ঘণীভূত হতে পারে। উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। আগামী দু’একদিন আবহাওয়ার অবস্থা এমনই থাকবে।

আজ মঙ্গলবার আবহাওয়াবিদ আফতাব উদ্দিন এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, সুস্পষ্ট লঘুচাপের কারণে সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। আগামী দুই দিন আবহাওয়া এমনই থাকবে। আগামী বৃহস্পতিবার বা শুক্রবার থেকে টানা চার পাঁচ দিন অঞ্চলভেদে মাঝারি থেকে ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে কোথাও টানা আবার কোথাও থেমে থেমে বৃষ্টি হতে পারে।

তিনি জানান, বৃষ্টি কমে গেলে তাপমাত্রা তুলনামূলকভাবে কিছুটা বাড়তে পারে।

উত্তরণবার্তা/এআর
 



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৮

পুরনো খবর