তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না     ভারতে হাসিনা : এ ডটার’স টেল প্রামাণ্যচিত্রটি ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে     ঈদে ফেরিতে ট্রাক ও কাভার্ড ভ্যান পারাপার বন্ধ থাকবে     যুদ্ধাপরাধে গাইবান্ধার ৫ জনের রায় যে কোনো দিন     ২০২১ সালের বিজয় দিবসে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ চালু হবে : সেতুমন্ত্রী     প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ     রাজনৈতিক ও অর্থনৈতিক কূটনীতি একসঙ্গে অনুসরণ করুন : রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী    

গুগল জানাবে ভিড়ের খবর

  জুলাই ০১, ২০১৯     ৩৭     ১১:২০ পূর্বাহ্ন     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পথে জ্যামের আশঙ্কা আছে কিনা তা জানাতে নতুন ফিচার আনতে যাচ্ছে গুগল। যাত্রা শুরু করার আগেই গুগল ম্যাপস অ্যাপে নির্দিষ্ট গন্তব্যের যানবাহনগুলোর ভিড়ের ধারণা পাবেন গ্রাহক।

আগের যাত্রাগুলোর তথ্য জোগাড় করে যাত্রীদের ভিড়ের কথা জানানো হবে। কয়েক মাস ধরে গুগল ম্যাপস ব্যবহারকারীদের বাড়তি তথ্য দেয়ার কথা বলে আসছে গুগল। কোনো যাত্রা শেষ করার পর যাত্রীদের চারটি অপশন দেয়া হচ্ছে, যানবাহনে অনেক আসন খালি আছে, অল্প কিছু আসন খালি আছে, দাঁড়ানোর জায়গা আছে শুধু, সামান্য দাঁড়ানোর জায়গা আছে এমন।

এর মধ্যেই যথেষ্ট ডেটা সংগ্রহ হওয়ায় ফিচারটি চালু করার সিদ্ধান্ত নিয়েছে গুগল। বৃহস্পতিবার বিশ্বজুড়ে ২০০টি শহরে চালু হয়েছে এই ফিচার। এর পাশাপাশি লাইভ ট্রাফিক বিলম্বও দেখা যাবে গুগল ম্যাপস-এ।

এই ফিচারের মাধ্যমে বাস আসতে দেরি হবে কিনা, কত দেরি হতে পারে এমন তথ্যগুলো পাওয়া যাবে। এমনকি রাস্তার কোন জায়গায় বিলম্ব হচ্ছে তাও জানা যাবে এই ফিচারের মাধ্যমে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর