বিমান দুর্ঘটনায় ক্ষতিপূরণ বেড়ে সোয়া কোটি টাকা হচ্ছে     সংসদে এমপি মান্নানের শেষ বিদায় শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী-স্পিকার     লিবিয়ায় যুদ্ধ বন্ধ করে শান্তি প্রতিষ্ঠায় একমত বিশ্বনেতারা     এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ স্বাভাবিক     রোহিঙ্গাদের সঙ্গে কথা বললেন জাতিসংঘের বিশেষ দূত ইয়াং হিলি     ইন্দোনেশিয়ায় সেতু ধসে নিহত ৪, নিখোঁজ ৬     সিপিবির সমাবেশে বোমা হামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড    

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রয়েছে : আনিসুল হক

  জুন ৩০, ২০১৯     ৮৫     ১:৫৫ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বিশ্বের বিভিন্ন দেশে পলাতক বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

তিনি আজ রোববার সংসদে সরকারি দলের সদস্য আবুল কালাম আজাদের তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার বিষয়ে একটি আন্তঃমন্ত্রণালয় কমিটিতে আইন, বিচার ও সংসদ, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্মিলিতভাবে কাজ করছে। খুনিদের দেশে ফিরিয়ে আনার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

মন্ত্রী বলেন, পলাতক খুনি নুর চৌধুরী কিভাবে কানাডায় বসবাস করছেন (লিগ্যাল স্ট্যাটাস) এ সম্পর্কে তথ্য দিতে কানাডা সরকারকে বাধ্য করতে ফেডারেল কোর্ট অব জাস্টিস এর আদালতে আবেদন করা হয়েছে। পলাতক আসামি রাশেদ চৌধুরীকে আমেরিকা থেকে ফিরিয়ে আনতে কূটনৈতিক ও আইনী কার্যক্রম গ্রহণ করা হয়েছে। আইনগত বিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য সেখানে আইনজীবী নিয়োগ দেয়া হয়েছে।

তিনি জানান, অন্যান্য পলাতক আসামীদের ফিরিয়ে আনতে টাক্সফোর্স কাজ করছে। পলাতক আসামিদের গ্রেফতারে ইন্টাপোলের মাধ্যমে রেড এলার্ট জারি করা হয়েছে। বাসস

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর