অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি বঙ্গবন্ধু : স্পিকার     চতুর্থ ম্যাচে গোলের দেখা পেল নারী হকি দল     বাংলাদেশের দাপটে অসহায় শ্রীলঙ্কা     ইনডেমনিটি আইন করে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের আইনি সুরক্ষা দিয়েছিলেন     বাংলাদেশের মানুষ জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না : স্বরাষ্ট্রমন্ত্রী     মুন্সীগঞ্জের লোকালয়ে বাঘ     তামিমের জায়গায় জহুরুল না সাইফ     সব জেলার রাজাকারদের তালিকা করার নির্দেশ    

ফসলী জমি রক্ষায় আসছে ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ : ভূমিমন্ত্রী

  জুন ২৯, ২০১৯     ৫৮     ১২:২১ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : দেশের কৃষিভূমি ক্রমে কমে যাচ্ছে। এ অবস্থায় ফসলী জমি রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনার অংশ হিসেবে ভূমি মন্ত্রণালয় ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ তৈরি করছে বলে সংসদে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

আজ শনিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম শামসুন নাহারের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী এ বিষয়টি বলেন।

তিনি বলেন, দেশের কৃষি জমি বিশেষভাবে ফসলী জমি রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে এবং এ উদ্দেশ্যে ভূমি মন্ত্রণালয় ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ এর খসড়া প্রণয়ন করেছে।

শিগগিরই মন্ত্রিপরিষদ বিভাগে আইনটি প্রেরণ করা হবে। সরকার কৃষি ও অকৃষি জমি বন্দোবস্ত দেয়ার ক্ষেত্রে কৃষি জমিকে কৃষিবহির্ভূত কাজে বন্দোবস্ত দেয়া নিরুৎসাহিত করে আসছে।

উত্তরণবার্তা/এআর



ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২৬৯৫

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৯৪৫

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৭১৮

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৭

পুরনো খবর