বিমান দুর্ঘটনায় ক্ষতিপূরণ বেড়ে সোয়া কোটি টাকা হচ্ছে     সংসদে এমপি মান্নানের শেষ বিদায় শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী-স্পিকার     লিবিয়ায় যুদ্ধ বন্ধ করে শান্তি প্রতিষ্ঠায় একমত বিশ্বনেতারা     এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ স্বাভাবিক     রোহিঙ্গাদের সঙ্গে কথা বললেন জাতিসংঘের বিশেষ দূত ইয়াং হিলি     ইন্দোনেশিয়ায় সেতু ধসে নিহত ৪, নিখোঁজ ৬     সিপিবির সমাবেশে বোমা হামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড    

ফসলী জমি রক্ষায় আসছে ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ : ভূমিমন্ত্রী

  জুন ২৯, ২০১৯     ১০১     ১২:২১ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : দেশের কৃষিভূমি ক্রমে কমে যাচ্ছে। এ অবস্থায় ফসলী জমি রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনার অংশ হিসেবে ভূমি মন্ত্রণালয় ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ তৈরি করছে বলে সংসদে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

আজ শনিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম শামসুন নাহারের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী এ বিষয়টি বলেন।

তিনি বলেন, দেশের কৃষি জমি বিশেষভাবে ফসলী জমি রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে এবং এ উদ্দেশ্যে ভূমি মন্ত্রণালয় ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ এর খসড়া প্রণয়ন করেছে।

শিগগিরই মন্ত্রিপরিষদ বিভাগে আইনটি প্রেরণ করা হবে। সরকার কৃষি ও অকৃষি জমি বন্দোবস্ত দেয়ার ক্ষেত্রে কৃষি জমিকে কৃষিবহির্ভূত কাজে বন্দোবস্ত দেয়া নিরুৎসাহিত করে আসছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর