জাতিসংঘের ভার্চুয়াল অধিবেশনে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী     ধর্ষণ মামলায় গ্রেফতার ভিপি নুর     আবদুল মালেক বাদল ১৪ দিনের রিমান্ডে     ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধির মধ্যেই ফের খুলে দেয়া হলো তাজ মহল     মাতৃস্বাস্থ্য সুরক্ষা বিষয়ক বিল যথাশিগগির সম্ভব আইনে পরিণত করার পরামর্শ     প্রধানমন্ত্রী ‘শেখ মুজিব : এ নেশন’স ফাদার’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন     মন্ত্রিসভায় দেশের পঞ্চম মেডিকেল বিশ্ববিদ্যালয় আইনের খসড়া অনুমোদন     দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৭০৫, মৃত্যু ৪০    

রাজধানীতে ৩ মি.মি. বৃষ্টিতে স্বস্তি

  জুন ২৭, ২০১৯     ৩২৩     ১:৩১ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে আজ বৃহস্পতিবার সকালে বৃষ্টি হয়েছে। এতে তাপমাত্রা সামান্য কমেছে। দিনভর থেমে থেমে হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুস জানান, সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত রাজধানীতে ৩ মি.মি. বৃষ্টি হয়েছে। সারাদিন থেমে থেমে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী তিনদিন বৃষ্টিপাতের প্রবনতা বৃদ্ধি পেতে পারে।

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা (১-২)ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, রাজশাহী অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। আবহাওয়ার সংক্ষিপ্ত চিত্রে বলা হয়, মৌসুমী বায়ুর বধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশে মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর