ঈদে যানজট হবে না : সেতুমন্ত্রী     প্রিয়া সাহার বক্তব্যের পেছনে প্ররোচনা আছে কিনা খতিয়ে দেখা হবে : সেতুমন্ত্রী     প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে     পদ্মা সেতুতে রোডওয়ে গার্ডার বসানোর কাজ শুরু     তেজতুরী বাজারের নিবেদিকা ছাত্রী হোস্টেলের আগুন নিয়ন্ত্রণে     গণরোষেই বেগম জিয়ার রাজনৈতিক পতন হয়েছে : তথ্যমন্ত্রী     তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না    

ডিজিটাল ইকোনমিতে সহায়তা করবে এডিবি

  জুন ২৭, ২০১৯     ২৩     ১২:২৯ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : বাংলাদেশে নিযুক্ত এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ সম্প্রতি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে বৈঠককালে ডিজিটাল ইকোনমি ও তথ্যপ্রযুক্তি খাতে ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তুলতে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) বাংলাদেশকে সহায়তা করবে। বাংলাদেশে নিযুক্ত এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ সম্প্রতি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে বৈঠককালে এ সহায়তার কথা জানান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডিবির এক্সট্রারনাল রিলেশন বিভাগের টিম লিডার মি. গোবিন্দ বার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বৈঠকে বাংলাদেশের আইসিটি সেক্টরে ইকোসিস্টেম ডেভেলপ করার লক্ষ্যে প্রকল্প গ্রহণ, তরুণদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করার পাশাপাশি সরকারের সার্ভিসগুলোকে একই ডিজিটাল প্লাটফর্মে আনা এবং হাইটেক পার্কসহ আইসিটি খাতে এডিবির সহায়তার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

প্রতিমন্ত্রী আগামী বাজেটে উদ্যোক্তাদের জন্য একশ কোটি টাকার তহবিল গঠনসহ আইসিটি খাতের উন্নয়নে বর্তমান সরকার কর্তৃক গৃহীত ও বাস্তবায়িত বিভিন্ন কর্মসূচির বিষয়ে কান্ট্রি ডিরেক্টরকে অবহিত করেন। তিনি বলেন, এডিবি বাংলাদেশের উন্নয়নে দীর্ঘদিন থেকে কাজ করে যাচ্ছে। তিনি আগামী দিনগুলোতে আইসিটিসহ বিভিন্ন খাতে আরো বর্ধিত সহযোগিতা কামনা করেন।

এডিবির কান্ট্রি ডিরেক্টর বলেন, অর্থনীতিসহ বিভিন্ন সূচকে বাংলাদেশ বিগত ১০ বছরে অনেক এগিয়ে গেছে। ভবিষ্যতে আরো এগিয়ে যাবে। আইসিটিসহ বাংলাদেশের বিভিন্নখাতে ভবিষ্যতেও এডিবির সহায়তা অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।

উত্তরণবার্তা/এআর



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ১৫৬৯

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৮০১

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৫১৭

কোচের সন্ধানে সাড়া মিলছে

  জুলাই ২২, ২০১৯     ৪৪২

মোবাইলে এ ১৬টি অ্যাপ আছে কি?

  জুলাই ২০, ২০১৯     ৪০২

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৮৫

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২২৫

পুরনো খবর