প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ নেপালের পররাষ্ট্রমন্ত্রীর     তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা গ্রহণের আদেশ ২৭ ফেব্রুয়ারি     বাংলাদেশ সফরে আসছেন ইউনিডোর মহাপরিচালক     করোনাভাইরাস আক্রান্ত বাংলাদেশী রোগীদের চিকিৎসায় ব্যবস্থা নিয়েছে সিঙ্গাপুর     রাষ্ট্রপতির কাছে পাকিস্তানের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ     কক্সবাজারের সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না : প্রধানমন্ত্রী     করোনা ভাইরাস নিয়ে মিথ্যা গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী     অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি    

পেরুকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

  জুন ২৩, ২০১৯     ৭৭     ১১:৪৪ পূর্বাহ্ন     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : কোপা আমেরিকায় উদ্বোধনী ম্যাচেই দাপুটে জয়ে নিজেদের জানান দিয়েছিল ব্রাজিল। পরের ম্যাচে ড্রয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় তারা। তবে পেরুর বিপক্ষে গতকাল রাতে উড়ন্ত জয়ে ঘরের মাঠের টুর্নামেন্টে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সেলেসাওরা।

সাও পাওলোয় বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া ম্যাচে ৫-০ গোলে জিতেছে ব্রাজিল। পেরুর বিপক্ষে এমন জয়ের পর আরও একবার কোপা শিরোপা ঘরে তোলার আভাস দিয়ে রাখলো আটবারের চ্যাম্পিয়নরা।

বলিভিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে শুরু করা ব্রাজিল গত রাউন্ডে ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল। প্রথম দুই ম্যাচ থেকে ৪ পয়েন্টে সুবিধাজনক অবস্থায় থাকলেও পারফরম্যান্সে ছিল না নান্দনিকতার ছাপ। ফলে অনুমিতভাবেই তাদের খেলা মন ভরাতে পারেনি। এমনকি দুটি ম্যাচেই ফিলিপে কৌতিনহো-গ্যাব্রিয়েল জেসুসদের কপালে জুটেছিল সমর্থকদের 'দুয়ো'। সেই বাজে সময় পেরিয়ে অবশেষে নিজেদের মেলে ধরতে পেরেছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিন পেরুকে চেপে ধরে ম্যাচের প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে গিয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলে ব্রাজিল। দ্বিতীয়ার্ধেও নিরঙ্কুশ আধিপত্য বজায় রাখে দলটি। পেরুকে রীতিমত বিধ্বস্ত করে কোয়ার্টারের টিকিট পায় তারা। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের সেরা হয়েছে ব্রাজিল।

চেনা মাঠে ম্যাচের ১২তম মিনিটে ক্যাসেমিরোর গোলে এগিয়ে যাওয়ার পর সেলেসাওদের হয়ে প্রথমার্ধে আরও দুই গোল করেন রবার্তো ফিরমিনো ও এভারটন। বিরতির পর লক্ষ্যভেদ করেন দানি আলভেস ও উইলিয়ান। ম্যাচের অতিরিক্ত সময়ে ব্যবধান আরও বাড়াতে পারত ব্রাজিল। ডি-বক্সের ভেতরে জেসুসকে পেরুর গোলরক্ষক পেদ্রো গালেসে ফাউল করলে পেনাল্টি পায় তারা। কিন্তু ম্যানচেস্টার সিটির স্ট্রাইকারেরই নেওয়া শট রুখে দেন তিনি।

একই সময়ে বেলো হরিজন্তেতে শুরু হওয়া আরেক ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ভেনেজুয়েলা। ফলে ৫ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের রানার্সআপ হয়েছে তারা। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পেরু।

উত্তরণবার্তা/এআর






 



কোটি টাকাসহ সার্ভেয়ার আটক

  ফেব্রুয়ারি ২০, ২০২০

বিজ্ঞাপনে সামিনা বাসার

  ফেব্রুয়ারি ২০, ২০২০

পুরনো খবর