নিজস্ব ধারার চলচ্চিত্র নির্মাণ করে বিশ্বদরবারে অবস্থান তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর     প্রধানমন্ত্রীর সঙ্গে সালমান-ক্যাটরিনার কুশল বিনিময়     মিরপুরে তারকা আর আতশবাজির ঝলক     পর্দা উঠল বঙ্গবন্ধু বিপিএলের     জ্বীন আসবে, তাই রাতে দরজা খোলা রাখতে হবে     আজ শিল্পীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী     জলবায়ু পরিবর্তনে ছোট হয়ে আসছে পাখি     রোমান সানার দলগত সোনা জয়    

ঢাকায় ৩০ মি.মি.বৃষ্টি

  জুন ১৮, ২০১৯     ৬২     ১২:৩৮ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : অব্যাহত তাপপ্রবাহের মাঝে সোমবার রাত থেকে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে দমকা হাওয়াসহ বৃষ্টি শুরু হয়েছে। থেমে থেমে এই বৃষ্টি মঙ্গলবার সকাল পর্যন্ত চলে। বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা কমে গেলে জনজীবনে স্বস্তি নামে। এ সময় ঢাকায় ৩০ মি.মি. বৃষ্টি রেকর্ড করা হয়।

মঙ্গলবার সকালে আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু এখনও পুরোপুরি সক্রিয় নয়। তবে এর কিছুটা প্রভাবে বৃষ্টি হচ্ছে। আজ থেমে থেমে বৃষ্টি হতে পারে তবে ভারি বর্ষণের সম্ভাবনা নেই। আকাশ অনেকটা মেঘলা থাকবে। তিনি আরও জানান, সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ঢাকায় ৩০ মি.মি.বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

সকালে আবহাওয়া অধিদপ্তর জানায়, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ ও ঢাকা অঞ্চলসমুহের উপর দিয়ে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে রাতে ও সকালে বৃষ্টিতে রাজধানীতে অফিস ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা কিছুটা দুর্ভোগে পড়েন। সকালে তেমন বৃষ্টি না থাকলেও রাস্তায় জমে থাকা পানিতে চলাচলে সমস্যায় পড়েন তারা। দ্রুতগতিতে যানবাহন চলাচলে রাস্তায় জমে থাকা কাঁদা পানি ছিটকে এসে অনেকের কাপড় নোংরা হয়ে যায়। এতে বিপাকে পড়েন তারা। সড়কে লেগে যায় যানজট। এই কারণে অনেকেই বিলম্বে গন্তব্যে পৌছে।

উত্তরণবার্তা/এআর



এক ল্যাপটপে দুই পর্দা

  ডিসেম্বর ০৮, ২০১৯

যা খেলে নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস

  ডিসেম্বর ০৮, ২০১৯     ২৭০

বড় ধরনের চাপে পড়তে যাচ্ছে মিয়ানমার

  ডিসেম্বর ০৮, ২০১৯     ২৪৬

স্বর্ণ জিতে ইতিহাস গড়ল টাইগ্রেসরা

  ডিসেম্বর ০৮, ২০১৯     ১২৩

সালমান-ক্যাটরিনা এখন ঢাকায়

  ডিসেম্বর ০৮, ২০১৯     ৩৩

পুরনো খবর